বরিশালে ২০১৯-২০ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক

:
: ৪ years ago

মাছ চাষে মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতির লক্ষে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে তারি ধারাবাহিকতায় আজ ১৭ জুন সকাল ১০ টার দিকে। জেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর বরিশাল সদর এর আয়োজনে বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন ডিসি লেকসহ বেশ কয়েকটি জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা হয়। বরিশালে ২০১৯-২০২০ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় অভ্যন্তরিন জলাভূমি/বর্ষা প্লাবিত ধানক্ষেত/প্লাবন ভূমি/প্রতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্ত কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এসময় তিনি ডিসি লেকে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। পরে তিনি জেলা প্রশাসনের কালেক্টরেট জামে মসজিদ সংলগ্ন কালেক্টরেট পুকুরেও মাছের পোনা অবমুক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল শহিদুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা বরিশাল, কৃষিবিদ মোঃ আবু সাইদ, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বরিশাল বিমল চন্দ্র দাসসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে দুপুর ১ টার দিকে বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দূর্গাসাগর দিঘিতে জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর পক্ষে তার প্রতিনিধি হিসেবে মাছের পোনা অবমুক্ত করেন সহকারী কমিশনার ভুমি বাবুগঞ্জ নুসরাত জাহান। এসময় উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আরডিসি বরিশাল এএফএম শামিম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা, দুর্গাসাগর নাজির মোঃ সাইদুল ইসলাম সাইদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। আজ ডিসি লেক, কালেক্টরেট পুকুর এবং দূর্গাসাগর দিঘিতে ৬৫০ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।