বরিশালে ১২ কিলোমিটার সড়কের ৮ কিলোমিটারই খানাখন্দে ভরা

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশাল নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের বেশিরভাগ সড়কই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই খানাখন্দে ভরা সড়কে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। পানি নামতেও নেই পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা। এতে চরম ভোগান্তিতে বাসিন্দারা।

 

ধান গবেষণা রোডের খানাখন্দ ভরা বড় বড় গর্তে জমে আছে বৃষ্টির পানি। নেই চলাচলের কোনো ভালো ব্যবস্থা। বৃদ্ধ আর গর্ভবতী মায়েরা নামতে পারছেন না সড়কে। নামলেই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

আল আমিন নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, এ রাস্তার অবস্থা এতই খারাপ হয়ে গেছে গাড়ি চলাচল অসম্ভব হয়ে পড়েছে। জরুরি কোনো রোগী নিয়ে হাসপাতালে যাওয়া যায় না। স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য ঠিক মতো চলাচল করতে পারে না। এই রাস্তাটা আমাদের জন্য চরম দুর্ভোগ হয়ে দাঁড়িয়েছে।

বেহাল অবস্থা এই ওয়ার্ডের রুপাতলি হাউজিং এস্টেট, গ্যাসস্টারবাইন, মোল্লাবাড়ী, এ ওয়াহেদ, মৌলভী ভুলু শরিফ, মৃধাবাড়ী আব্দুল হামিদ খান ও মুক্তিযোদ্ধা সড়কেরও।

সিলেট সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শরীফ মো. আনিছুর রহমান বলেন, ‘সিটি করপোরেশনের পরবর্তী নির্বাচন ২০২৩ সালে। হাতে আছে আর এক বছর। এই এক বছর বলতে বলতেই শেষ হয়ে যাবে। এই রাস্তা সংস্কার হওয়ার সম্ভাবনা আমি দেখি না।’

করোনা পরিস্থিতিতে সড়কের উন্নয়ন কাজে কিছুটা বিলম্বিত হলেও এখন টেন্ডার হওয়ায় দ্রুত কাজ শুরু হবে বলে জানালেন মেয়র।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ধান গবেষণার কয়েকটি রাস্তা আছে সেগুলোর টেন্ডার হয়ে গেছে। এর বাইরেও গলির ভেতরে কিছু রাস্তা আছে।

মেয়াদের মধ্যেই শহরের প্রতিটি রাস্তা আমি পাঁচ বছরের গ্যারান্টি দিয়ে আমি কমপ্লিট করে দিয়ে যাব। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের প্রায় ১২ কিলোমিটার সড়কের ৮ কিলোমিটার সড়কই খানাখন্দে ভরা।