বরিশালে ১১ দফা দাবিতে শিক্ষকদের বিক্ষোভ-মানববন্ধন

:
: ৬ years ago

শিক্ষা- ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষকরা। শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির আয়োজনে মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির সদর উপজেলার আহ্বায়ক দুলাল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন সংগঠনের বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক মহসিন উল ইসলাম, আহ্বায়ক অধ্যক্ষ মশিউর রহমান, অধ্যাপক গৌরঙ্গ চন্দ্র কুন্ডুসহ অন্যরা। শিক্ষক কর্মচারীদের নয়টি সংগঠন অংশগ্রহণে মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার উৎকর্ষ সাধনে যে ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছিলেন আমরা তা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। তার ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে যে ভূমিকা রাখছে তারও প্রসংশা করছি। এজন্য আশা করছি শিক্ষা জাতীয়করণসহ আমরা শিক্ষক সমাজ বেঁচে থাকার তাগিদে যে ১১ দফা নায্য দাবি তুলে ধরেছি তা বিবেচনায় এনে আমাদের দাবি বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করবেন তিনি।

এ সময় বক্তারা তাদের দাবি মেনে নেওয়া না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন। পরে মানববন্ধনস্থল থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বরিশাল সদর উপজেলা কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।