বরিশালে ০৫ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

:
: ২ years ago

বরিশালের আগৈলঝাড়ায় অভিযান চালিয়ে ৫ ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৬ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়ার নেতৃত্ব বাজারে তদারকিমূলক এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আগৈলঝাড়া থানা পুলিশের একটি টিম ও আগৈলঝাড়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সুকলাল সিকদার সার্বিক সহযোগিতা করেন। বিষয়টি নিশ্চিত করে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া জানান, অভিযান চলাকালে চার্জার ফ্যান, চার্জার লাইটসহ বিভিন্ন ইলেকট্রনিক পণ্য ও সয়াবিন তেল যৌক্তিক এবং নির্ধারিত দামে বিক্রি হচ্ছে কি না তদারকি করে দেখা হয়।

পাশাপাশি অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি বা বিক্রেয়র প্রস্তাব করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করার অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে প্রশাসনিক ব্যবস্থায় ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে ইলেকট্রনিক পণ্য বিক্রেতাদের যৌক্তিক মূল্যে চার্জার ফ্যান এবং চার্জার লাইট বিক্রির জন্য নির্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।