বরিশালে হাতেম আলী কলেজের দ্বাদশ শ্রেণির “Concluding Festival 2019” অনুষ্ঠিত

:
: ৬ years ago

হুজাইফা রহমানঃ বরিশাল শহরের প্রাণ কেন্দ্রে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের দ্বাদশ শ্রেণির “Concluding Festival 2019” অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৭ তারিখ সকাল ৯ টা থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে উপস্থিত হতে শুরু করে। এরপর জাতিয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে ১১ টা থেকে শুরু হয় অনুষ্ঠানের মূল আয়োজন। প্রথমে কলেজের পক্ষ থেকে আলিমুজ্জামান মেশকাত ও আদৃত শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেয়। সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাধ্যক্ষ হারুণ-অর রশিদ (ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ), ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর সাঈদ আহমেদ মান্না ও ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক, জনাব মাছুম বিল্লাহ বক্তব্য প্রদান করেন। এরপর শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে কেক কাটা হয়। এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের পক্ষ থেকে কলেজকে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের উপাধ্যক্ষ জনাব হারুণ-অর রশিদ (ভারপ্রাপ্ত অধ্যক্ষ), বরিশালের মাননীয় মেয়র জনাব সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র প্রতিনিধি হিসেবে ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব সাঈদ আহমেদ মান্না বিশেষ অতিথি, জনাব মোঃ মাইনুল হোসেন খান, সহকারী অধ্যাপক গণিত, জনাব এইচ. এম. বাহাউদ্দিন, সহকারী অধ্যাপক ভূগোল, জনাব লাভলী শামীমা ফেরদৌস, সহকারী অধ্যাপক প্রাণিবিদ্যা, জনাব মুহাম্মদ সাহাবউদ্দিন মৃধা, সহকারী অধ্যাপক রসায়ন, জনাব মাহাবুব আলম, সহকারী অধ্যাপক বাংলা, জনাব মোঃ নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক পদার্থবিজ্ঞান, জনাব মোঃ শফিকুল ইসলাম, প্রভাষক হিসাববিজ্ঞান, জনাব মোঃ মাসুম বিল্লাহ, প্রভাষক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, জনাব কে এম নজরুল ইসলাম, প্রভাষক পদার্থবিজ্ঞান, জনাব মোঃ মানিক মিয়া, প্রভাষক ইংরেজি, জনাব মোঃ অলিউল ইসলাম, প্রভাষক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ও জনাব মুহাম্মদ দেলাওয়ার হোসাইন, প্রভাষক ইসলামিক স্টাডিজ, প্রমুখ শিক্ষকবৃন্দ ও কলেজ ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটি’র সদস্য মাশরুফ আল নাফিজ, সামসুজ্জোহা সুয়াদ, শাফি আহমেদ, রহমতুল্লাহ তূর্য, আলিমুজ্জামান মেশকাত, প্রদীপ্ত সাহা, ঐশ্বর্য ইকা, মুনিরা বিনতে, রাফি শিকদার, জাহ্নবী খান তিন্না, মাফি রুম্মান, পারভেজ হাসান, সৌগত রায় লালন, রহমান নাঈম, পারভেজ হাসান, শান্ত ইসলাম আদি, আলিফ হোসেইন, রেজা আহমেদ, আসিফ ইকবাল নুহাশ, হাসান মোর্শেদ, নাফিসা হোসেইন, মাহিমা মাহি, সানজিদা সাঞ্জু, জুবায়ের হোসেন অনিক, অর্ণব ইসলাম, মোঃ আফনান, মোঃ ইরাজ, সাদমান রেজওয়ান খান ও হুজাইফা রহমান প্রমুখ।

অনুষ্ঠানে একে একে সঙ্গীত পরিবেশন করেন, মুনিরা বিনতে, রাফি শিকদার, আহমেদ জাহিন রাশা, জাহ্নবী খান তিন্না, আদৃত, মাফি রুম্মান, স্বপ্নিল দে, শাহাবুদ্দিন বিশাল, আবেশ, তাহসিন এহসান অহিন, প্রদীপ্ত সাহা, শাফি আহমেদ, অমিত এইচ কে সাগর ও হুজাইফা রহমান।

সবশেষে হাতেম আলী কলেজে দ্বাদশ শ্রেণির দুই বছরের স্মৃতিমাখা দিনগুলি নিয়ে প্রদীপ্ত সাহা’র লেখা এবং তাহসিন এহসান অহিন ও প্রদীপ্ত সাহা’র সুরে “তাই কাঁদো বন্ধু আজ কাঁদো গানটি হুজাইফা রহমানের কন্ঠে পরিবেশন করেন। এসময় এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রহমতুল্লাহ তূর্য।