বরিশালে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লেখক:
প্রকাশ: ২ years ago

শামীম আহমেদ ॥ আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাষন রুখো ও মানুষ বাঁচাও এই প্রতিপাদ্য নিয়ে ভোজ্যতেল-চাল-ডাল-পেয়াজ সহ খাদ্য পণ্যের লাগামহীণ নিত্য প্রয়োজণীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদিাধ প্রতিরোধ ও গ্যাস-বিদ্যুত,পানির মূল্যবৃদ্ধির অপতৎপরতা বন্ধের দাবীতে আগামীকাল ২৮ই মার্চ ৬টা-১২টা অর্ধদিবস হরতাল পালন সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি।

বাম গণতান্ত্রিক জোট, বরিশাল সমন্বয়কারী ও বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি জেলা সাধারন সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে হরতালের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলা আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক জলিলুর রহমান,অধ্যাপক নৃপেন্দ নাথ বাড়ৈ, বরিশাল জেলা ট্রেড ইউনিয়ন সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ, বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু,বিপ্লবী ওয়াকার্স পার্টি বরিশাল জেলা আহবায়ক হারুন অর- রসিদ মাহমুদ,নৌযান ফেডারেশন বরিশাল সভাপতি মাস্টার আবুল হাসেম।

এসময় বক্তরা বলেন, আমাদের এই হরতাল কারো ব্যাক্তিগত স্বার্থের হরতাল নয়।আগামী দিনের হরতাল বাংলাদেশের সাধারন অসহায় দিন-মজুর গণ মানুষের হরতাল।

এসময় তারা প্রশাসনকে বলেন বাম গণ তান্ত্রিক জোটের হরতালে কেহ অতি উৎসাহিত হয়ে হরতালে বাধা প্রদান করা সহ কাউকে হয়রানি করা হলে এর পরিনাম ভয়াবহ হবে। তাই আমাদের এই গণ মানুষের জন্য ডাকা হরতাল সফল করার জন্য সকল ব্যবসায়ী,যান- বাহনের চালক ও দিন-মজুর সহ সর্বস্থরের জনগণের প্রতি স্বতঃফূর্তভাবে হরতাল পালন করার আহবান জানান। পরে নগরীতে একটি বিক্ষোভ মিছিল বেড় করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তার।