বরিশালে স্কুল ছাত্রী অপহরণ ও ধর্ষণের অভিযোগ: অতঃপর মামলা

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালের মুলাদীতে বিয়ের প্রলোভনে স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। গত শুক্রবার রাতে ভুক্তভোগী স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে উপজেলার গাছুয়া ইউনিয়নের চরধলেশ্বর গ্রামের ছালম বেপারীর লম্পট পুত্র এক সন্তানের জনক মনির বেপারী ও তার সহযোগীদের বিরুদ্ধে মুলাদী থানায় মামলা দায়ের করেন। মামলা সূত্রে জানাগেছে ভাড়ায় চালিত মোটরসাইকেল ড্রাইভার মনির বেপারী দীর্ঘ দিন ধরে উপজেলার বিডিসিএইচ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীকে প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন কুপ্রস্তাব দিয়ে উত্যাক্ত করে আসছিলো। একপর্যায়ে ওই ছাত্রী মনিরের প্রেমে সাড়া দেয়।

গত বুধবার বিকালে মনির বেপারী ওই ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। লঞ্চ যোগে ঢাকায় নেওয়ার পথে মনির বেপারী ছাত্রীকে দিয়ে তার পিতা-মাতার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপন দাবী করে। দরিদ্র পিতা-মাতা এত টাকা জোগার করতে পারবে না জানিয়ে দিলে মনির বেপারী ছাত্রীকে অজ্ঞাত স্থানে আটকে রাখে এবং পাশবিক নির্যাতন চালায়। পরদিন বৃহস্পতিবার সকালে মনির বেপারী পুনঃরায় ছাত্রীর পিতা-মাতার কাছে মুক্তিপন দাবী করলে তারা বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠায়। টাকা পাওয়ার পরে মনির বেপারী স্কুল ছাত্রীকে ঢাকার মোহাম্মাদপুর এলাকার একটি বাসার সামনে রেখে যায়। সেখানে থেকে ছাত্রীর পিতা-মাতা তাকে উদ্ধার করে শুক্রবার সন্ধ্যায় গ্রামের বাড়িতে নিয়ে আসলে অপহরণের বিষয়টি জানাজানি হয়ে যায়। স্থানীয় একটি মহল ৩ লক্ষ টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করলেও মুলাদী থানা পুলিশের সহায়তায় স্কুল ছাত্রীর পিতা শুক্রবার রাতেই মনির বেপারীসহ একাধিক ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করেন।

গতকাল শনিবার পুলিশ স্কুল ছাত্রীকে আদালতে প্রেরণ করেন। এব্যাপারে মুলাদী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইদ আহমেদ তালুকদার জানান স্কুল ছাত্রী অপহরণ ও ধর্ষণের অভিযোগে অপহরণকারী মনির বেপারী ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। এরির্পোট লেখা পর্যন্ত পুলিশ অভিযুক্ত মনির বেপারীকে গ্রেফতার করতে পারেনি। অপরদিকে স্কুল ছাত্রী অপহরণ, মুক্তিপন আদায় ও ধর্ষণের প্রতিবাদে এবং অবিলম্বে লম্পট মনির বেপারী ও তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে শনিবার সকাল ১০টায় বিডিসিএইচ নতুন বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিডিসিএইচ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ও স্থানীয়রা।