বরিশালে স্কুল ছাত্রীদের উত্যাক্ত ॥ থানায় জিডি

:
: ২ years ago

শামীম আহমেদ ॥ মঙ্গল শোভাযাত্রায় স্কুল ছাত্রীদের উত্যক্তের ঘটনায় থানায় সাধারণ ডায়রী করা হয়েছে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের। মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক প্রণয় কান্তি অধিকারী সহ একাধিক শিক্ষকরা জানান, ১লা বৈশাখ মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভা যাত্রাটি স্কুল থেকে বের হয়ে মাহিলাড়া ডিগ্রি কলেজের সামনের সড়ক দিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের উপরে বসা কয়েকজন বখাটে স্কুল ছাত্রীদের উত্যক্ত করে। পরবর্তীতে খোঁজ নিয়ে জানা গেছে, ওই বখাটেদের মধ্যে একজনের নাম সিহাব। সে পিঙ্গলাকাঠী গ্রামের রাসেদুল ইসলামের ছেলে।

উত্যাক্তকারীদের পরিচয় নিশ্চিত হওয়ার পরই সাধারণ ডায়রী করা হয়। অপরদিকে মোটরসাইকেলে অগ্নি সংযোগ ও মারধরের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে পলাশ ও রুবেল নামের দুইজনকে গ্রেফতার করে শুক্রবার সকালে জেলহাজতে প্রেরণ করেছে।

 

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সৈকত গুহ পিকলু জানান, কে বা কারা বখাটের মোটরসাইকেলে অগ্নি সংযোগ করেছে তা আমার জানা নেই। তবে শুনেছি স্কুল ছাত্রীদের উত্যক্ত করায় উত্তেজিত জনতা বখাটের মোটরসাইকেলে অগ্নি সংযোগ করেছে। তিনি আরও জানান, ২০০১ সালে নির্বাচনের সময় মাহিলাড়ায় আমাদের রাজনৈতিক অভিভাবকের গাড়ি পোড়ানো হয়েছিলো।

 

সেই মামলার আসামী ছিলো ছাত্রী উত্যাক্তকারী বখাটে সিহাবের পিতা রাসেল হাওলাদার। বখাটের মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় তার (ইউপি চেয়ারম্যান) রাজনৈতিক প্রতিপক্ষরা তাকে মামলায় জড়িয়ে হয়রানি করার পাঁয়তারা চালা”েছন বলেও অভিযোগ করেন ইউপি চেয়ারম্যান পিকলু। গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।