বরিশালে সোয়া ৪ লাখ চিংড়ির রেনুসহ আটক ১১ জনের জরিমানা

:
: ৬ years ago

বরিশাল নগরের রুপাতলী এলাকা থেকে ৪ লাখ ২০ হাজার গলদা চিংড়ির রেনুপোনাসহ ১১ জনকে আটক করা হয়েছে। সোমবার (২৩ এপ্রিল) বেলা দেড়টার দিকে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা প্রদান করা হয়। এরআগে সকালে গোপন সংবাদের ভিত্তিতে মৎস অধিদপ্তর ও বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ সদস্যরা রুপাতলী এলাকার বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলো, নাঈম (২৬), নয়ন (৩৩), রিয়াজ (২৬), আবুল হোসেন (৩৭), আবুল বশার (২৫), আলম ভূইয়া (৫৫), মোঃ আনোয়ার (২২), মোঃ হারুন (২৬), মোঃ শাহজাহান (২৮), জুয়েল বেপারী (৩০), আঃ হালিম (৩১)। এরা সবাই বরিশাল ও ভোলা জেলার বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলা মৎস অফিসের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস জানান, জব্দ রেনুপোনাগুলোপটুয়াখালী থেকে বাগেরহাটের উদ্দেশ্যে ১৭ টি ড্রাম ও ৪ টি পাতিলে করে ট্রাকভর্তি করে নেয়া হচ্ছিলো। পথিমধ্যে রুপাতলী এলাকার সোনার গাও টেক্সটাইল মিল এলাকার সামনের সড়কে কোতোয়ালি থানা পুলিশের এসআই ফরিদ এর নেতৃত্বে সংগীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ট্রাকসহ রেনুপোনাগুলো জব্দ করা হয়।

জব্দ রেনুপোনাসহ পাচারের সাথে জড়িত আটক ১১ জনকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা কুলসুম মনি পরিচালিত ভ্রাম্যমান আদালতের নিকট সোপর্দ করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা কুলসুম মনি জানান, ১১ জনের প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা ও জব্দ রেনুপোনাগুলো নদীতে অবমুক্ত করা হয়।