বরিশালে সেনা টহল চলছে

:
: ৬ years ago

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে আজ সোমবার থেকে বরিশালে সেনা বাহিনীর টহল শুরু হয়েছে। এরই মধ্যে রোববার তারা বরিশালে পৌছায়।

রিটার্নিং কর্মকর্তার দিক নির্দেশনা নিয়ে নির্বাচন পরবর্তী নির্দিষ্ট সময় পর্যন্ত তারা নির্বাচনকালিন দায়িত্ব পালন করবেন তারা। বরিশাল জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এসএম অজিয়র রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিইসি’র ঘোষনা অনুযায়ী ২৪ ডিসেম্বর থেকে সারা দেশে সেনা মোতায়েন হবে। ভোট নিয়ে জনগনকে শংকা মুক্ত এবং অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট ও উৎসব মুখর পরিবেশ সৃষ্টিতে সেবা বাহিনী বিশেষ ভুমিকা পালন করবেন।

তিনি বলেন, রোববার বরিশাল নির্বাচনী এলাকায় পৌছেছে সেনা বাহিনীর সদস্যরা। তবে বরিশালের জন্য কি সংখ্যক সেনা সদস্য এসেছে সে বিষয়টি পরবর্তীতে জানাবার কথা বলেন তিনি।

বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল বলেন, কত সংখ্যক সেনা সদস্য এসেছে সেটা আমরা নিশ্চিত নই। তবে ইতিপূর্বে আমাদের জানানো হয়েছিলো এক ব্যাটেলিয়ন অর্থাৎ ৭২০ জন সেনা সদস্য বরিশালে আসবেন। যারা জেলা এবং মহানগরীতে দায়িত্ব পালন করবেন।

এদিকে এর আগে গত চার দিন ধরেই নগরী সহ জেলার বিভিন্ন নির্বাচনী এলাকায় মোতায়েন হয়েছে বিজিবি। তারা প্রতিনিয়ত টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।