বরিশালে সুষ্ঠ নির্বাচনের দাবীতে পাঁচ মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

লেখক:
প্রকাশ: ৬ years ago

সুষ্ঠ নির্বাচন ও শংকা প্রকাশ করে সংবাদ সম্মেলন করেছেন বরিশালের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারস, জাপা’র ইকবাল হোসেন তাপস ও ইশা’র ওবায়দুর রহমান মাহবুব এবং বাসদের ডা. মনিষা চক্রবর্তী।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক এ সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন করে শোডাউন, আগামীকাল ভোট গ্রহন নিয়ে শংকা প্রকাশসহ গন গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছেন। ওই চার মেয়র প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে সন্ধ্যায় পাল্টা সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

রোববার বিকেল সাড়ে ৫টায় বিএনপি প্রার্থী’র নিজ বাসভবন পশ্চিম কাউনিয়ার সৈয়দ ম্যনশনে সংবাদ সম্মেলনে এ শংকা প্রকাশ করে বলেন, আওয়ামীলীগ প্রার্থী নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন করে শোডাউন করেছে। আর (আমরা) বিএনপি গনসংযোগ করতে গেলে বাধা সৃষ্টি করছে। এ নির্বাচন কোন ভাবেই সুষ্ঠ হতে পারেনা।

তিনি বলেন, হাই কোর্টের আদেশ অমান্য করে প্রশাসন আমাদের নেতাকর্মীদের হুমকী ও গ্রেফতার করছে। আমাদের এজেন্টদের বাড়ী বাড়ী গিয়ে তল্লাসী ও গ্রেফতার করছে। নেতাকর্মীরা এখন অনেকেই ঘর ছেড়ে অনত্র অবস্থান করছে। আমরা পুলিং এজেন্ট যাদের দিয়েছিলাম তাদের এখন বাধ্য হয়ে বাদ দিয়ে নতুন করে দিতে হচ্ছে।

তিনি বলেন, নির্বাচনের কোন সুষ্ঠু পরিবেশ নেই। আমরা ভোটারদের বলেছি যাতে ভোট কেন্দ্রে ভোট দেয়ার সময় নিজেদের ভোটার আইডি কার্ড হাতে নিয়ে ভোট দিবেন। যাতে বহিরাগতদের চিহিৃত করা যায়। তিনি নির্বাচন কমিশনকে সরকার দলীয় উল্লেখ করে বলেন, ব্যর্থ নির্বাচন কশিননের বিরুদ্ধে কফোর আন্দোলন গড়ে তোলা হবে।

সন্ধ্যা ৭ টায় নগরীর অক্সফোড মিশন রোডস্থ জাতীয় পার্টির কার্যলয়ে সংবাদ সম্মেলন করেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনি বলেন, এ নির্বাচন নিয়ে শংকা রয়েছে। আমার পুলিং এজেন্টদের ইতো মধ্যে ভয় ভিতি প্রদশন করা হচ্ছে। পাশাপাশি সরকার দলীয় মেয়র প্রার্থী আচারণ বিধি মানছেন না। তবুও নিশ্চুপ নির্বাচন কমির্শন। তিনি এ বিষয়ে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেছেন।