বরিশালে সুবিধা বঞ্চিত শিশুদের সাথে জেলা প্রশাসকের ঈদ উদযাপন

লেখক:
প্রকাশ: ৪ years ago

ত্যাগের মহিমা নিয়ে উদযাপিত হলো মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তর উৎসব ঈদ-উল-আজহা করোনা কালিন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পালিত হচ্ছে ঈদ। আজ ১ আগস্ট শনিবার দুপুরে শিশু পরিবারে এতিম শিশুদের সাথে ঈদ উদযাপন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসময় তিনি কোমলমতি সুবিধা বঞ্চিত শিশুদের নিজ হাতে খাবার তুলে দেন। এসময় তিনি আশ্রিত অনাথ শিশুদের সাথে ঈদের দিন দুপুরে একত্রে খাবার খেয়েছেন। শিশু পরিবার এবং ছোট মনি নিবাসের শিশুদের জন্য জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর পক্ষ থেকে দুটি ছাগল উপহার দেয়ার পাশাপাশি তার সহযোগিতায় শিশু পরিবারের শিশুদের জন্য একটি গরু কুরবানি দেয়ার ব্যবস্থা করেন। একই সময় বরিশাল বিভাগীয় বেবী হোমে আশ্রিত অনাথ শিশুদের জন্য জেলা প্রশাসকের দেয়া ঈদের বিশেষ খাবার পরিবেশন করেছে সমাজসেবা অধিদপ্তর। 

জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোম (ছোটমনি নিবাসে) দেশের বিভিন্ন স্থানে কুড়িয়ে পাওয়া আশ্রিত অনাথ শিশুদের বসবাস। তাদের জন্য ঈদের দিন শনিবার সকালে বরিশাল জেলা প্রশাসক এর ব্যক্তিগত উদ্যোগে প্রদান করা দু’টি খাসি কোরবানী দেয়া হয়। ঈদের সময় অন্যান্য ব্যবস্থাপনায় বিশেষ খাবারের ব্যবস্থার সাথে শনিবার ওই শিশুদের জন্য কোরবানী দেয়া খাসির মাংস, মুরগীর মাংস, মাছ, পোলাও, সবজি, দই, মিস্টিসহ ঈদের বিশেষ খাবার খেয়ে তৃপ্ত হয়েছে বেবেী হোমের আশ্রিত অনাথ শিশুরা।

এসময় উপস্থিত ছিলেন প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, সহকারী পরিচালক সমাজসেবা অধিদফতর বরিশাল জাবির আহমেদ, উপতত্ত্বাবধায়ক ফারজানা রহমান। পরে সেখান থেকে তিনি ছুটে যান বরিশাল নদী বন্দরের পথ শিশু ও দরিদ্র মানুষের মাঝে। সংবাদিক সংগঠন এর আয়োজনে জেলা প্রশাসন ও অপরাজেয়-বাংলাদেশ এর সার্বিক সহযোগীতায়, বরিশাল নগরীর লঞ্চঘাটে ছিন্নমূল মানুষদের সাথে নিয়ে ঈদ উদযাপন ও তাদের জন্য দুপুরে খাবার আয়োজন করা হয়। সেখানে জেলা প্রশাসক নিজ হাতে তাদের খাবার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান, শহিদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সাধারন সম্পাদক এস, এম জাকির হোসেন, দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরণসহ আরও অনেক।