বরিশালে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রিপোর্টার্স ইউনিটির বিক্ষোভ সমাবেশ

:
: ৩ years ago

রুখে দাঁড়াও বাংলাদেশ এই প্রত্যয় নিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মীয় মন্দিরে ও বাড়িঘরে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে বরিশালে। আজ (২১ই) অক্টোবর বৃহস্পতিবার সকাল দশটায় অশি^নী কুমার হলের সামনের সড়কে এই কর্মসূচির আয়োজন করে বরিশাল রিপোর্টার্স ইউনিটি।

এখানে উপস্থিত বক্তারা বলেন, ধর্মের নাম দিয়ে সুযোগসন্ধানীদের এমন তান্ডব মানবতা বিরোধী। দেশের সাম্প্রতিক ঘটনায় আমরা ব্যথিত এবং উদ্বিগ্ন। সাম্প্রদায়িকতার রেশ এখনই টানতে হবে। নতুবা আমাদের মুক্তিযদ্ধের চেতনার বাস্তবায়ন অসম্ভব হয়ে পড়বে। এসময় বক্তারা এই মন্দির, বাড়িঘরে হামলা অগ্নিসংযোগের ঘটনার দ্রæত বিচার দাবী করেন।

বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি নজরূল বিশ্বাসের সভাপতিত্বে এসময় আরো ব্কব্য রাখেন বি,আর,ইউ সাধারন সম্পাদক মিথুন সাহা,বীর প্রতিক মহিউদ্দিন মানিক, বরিশাল পূজা উদ্যাপন পরিষদ সাধারন সম্পাদক মানিক মূর্খার্জী,বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, বি,আর,ইউ সাবেক সভাপতি শুশান্ত ঘোষ,সনাক সভাপতি অধ্যাপিক (অবঃ) শাহ্ সাজেদ, বরিশাল মহিলা পরিষদ সাধারন সম্পাদিক পূস্প চক্রবর্তী,গৌরনদী সিনিয়র সাংবাদিক জহিরুল ইসলাম, গৌরনদী রিপোর্টার্স ইউনিটি সভাপতি ফাহিম ইসলাম,ববি সাংবাদিক সমিতি সভাপতি শফিকুল ইসলাম, আভাষ প্রতিনিধি সুজন বিশ্বাষ,বাবুগঞ্জ পূজা উদ্যাপন পরিষদ সভাপতিপরিতোষ কুমার পাল,অগৈলঝাড়া প্রেস ক্লাব সম্পাদক কবির বিশ্বাষ,কবি ও সাংবাদিক সৈয়দ মেহেদী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ একাত্বতা প্রকাশ করেন।

পরে নগরীতে একটি মিছিল নিয়ে জেলা প্রশাসক দপ্তরে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রধান করে বরিশাল রিপোর্টার্স ইউনিটি নেতৃবৃন্দ।