বরিশালে সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা-ভাংচুর

:
: ৩ years ago
????????????????????????????????????

শামীম আহমেদ ॥ বরিশাল নগরীর ভাটিখানা প্রথম গলি বরিশাল গৌরনদী-আগৈলঝাড়া (১) আসনের বিএনপি সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের বাসভবনে সরকারী দলের বহিরাগতগতদের হামলা-ভাংচুর ও তো-কর্মীদের পিঠিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

 

পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে পুলিশ আসার পরপরই হামলাকারী চলে যাবার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।

 

বিএনপি নেতা ও সাবেক সংসদ জহির উদ্দিন স্বপন গণমাধ্যমকে অভিযোগ করে বলেন, আজ রবিবার সকালে গৌরনদী আসন্ন পৌর মেয়র নির্বাচন উপলক্ষে গৌরনদীর বিএনপি মনোনিত প্রার্থী হান্নান শরীফ সহ এলাকার বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে বরিশাল নগরে ভাটিখানা রোডস্থ শরিকল ভবনে শুভেচ্ছা মতবিনিময় সভা করছিলেন্

 

দুপুর আনুমানিক ২টার দিকে একদল বহিরাগত হামলাকারী জহির উদ্দিন স্বপনের বাসভবনে অতকির্ত হামলা চালিয়ে উপজেলার নেতা-কর্মীদের পিঠিয়ে আহত করা সহ চেয়ার ভাংচুর চালায়।

 

এসময় গৌরনদীর ছাত্রদল নেতা হাফিজুর রহমান,রাসেল খন্দকার,রুকুনুজ্জামান ও রাজিব খান সহ প্রায় ১৫ থেকে ২০জন হামলায় আহত হয় বলে মেয়র প্রার্থী হান্নান শরীফ অভিযোগ করেন।

 

এসময় বিএনপি’র সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন আরো বলেন, আমি দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের অত্যাচারে নিজ গ্রামের মায়ের কবরে পর্যন্ত যেতে পারি না।

 

এলাকায় গেলে বার বার রাজনৈতিক হামলার নির্যাতনের শিকার হওয়ার কারনে এলাকায় নাগিয়ে আজ বরিশালের নিজ বাসায় বসেও নির্বাচন পরিচালনা কমিটি ও দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলার সময় তারা হামলা ভাংচুর চালিয়ে সেই অধিকারটুকু কেড়ে নিচ্ছি।

 

তিনি বলেন বরিশালের বাসায় এসে যদি হামলার শিকার হতে হয় তাহলে গৌরনদীতে যাওয়া এবং সেখানকার পৌর নির্বাচন কি ধরনের স্বচ্ছ হতে পারে তা আজকের হামলার মাধ্যমে পুরাপুরি তারা প্রকাশ করে দিয়েছে।

 

 

এসময় তিনি সরকারী দলের ছত্রছায়ায় বহিরাগতরা হামলা চালিয়েছে বলে দাবী করেন তিনি। তিনি আরো বলেন পুলিশ প্রশাসন ও গণমাধ্যম কর্মীদের সহযোগীতায় তারা বড় ধরনের হামলার হাত থেকে রক্ষা পেয়েছেন।

 

এদিকে এই হামলার ঘটনায় বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ এই ন্যাকারজনক হামলার ঘটনায় যারাই জড়িত তাদেরকে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার দাবী করেন ও সেই সাথে ঘটনার জন্য তীব্র নিন্দা জানান।

 

এব্যাপারে (বিএমপি) কাউনিয়া থানার ইন্সেপেক্টর (তদন্ত) সগির আহমেদের সাথে যোগাযোগা করা হলে তিনি বলেন আমরা হামলার সংবাদ পেয়ে আমাদের ফোর্স পাঠাই তার আগেই তারা চলে গেছে।

 

হামলার ব্যাপারে এতটুকু জানিয়েছে হামলাকারীদের কাউকে চেনা যায়নি। তবে এখন পর্যন্ত এঘটনায় থানায় তারা কোন অভিযোগ করেননি।