আজ বরিশালে সাউথ এ্যাপোলো মেডিকেল হাসপাতালের কাজের উদ্বোধন করবেন বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ

:
: ৫ years ago

সোহেল আহমেদঃ বরিশাল সহ দক্ষিনাঞ্চলের সাধারন মানুষের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করনে সরকারের পাশাপাশি বরিশালে এবার গড়ে ওঠেছে সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ নামের একটি বেসরকারি হাসপাতাল। বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আজ রবিবার শুভ উদ্বোধনের মাধ্যমে বরিশালবাসীকে এটি উপহার দিবেন সিটি মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ। হাসপাতালের একাউন্স ম্যানেজার মো:মাসুদ তথ্যটি নিশ্চিত করেছেন।

হাসপাতাল কতৃপক্ষ সুত্রে জানা যায়, ২৫০ শয্যাবিশিষ্ট নতুন এই হাসপাতালটি প্রথমে চিকিৎসায় সেবা শুরু করলেও পর্যায়ক্রমে এটা ৫শ শয্যায় উন্নিত করা হবে। বরিশাল শহরের ২৬ নং ওয়ার্ডের জাগুয়ার কালিজিরাতে এটি নির্মাণ করা হয়েছে। বরিশাল- শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ও বর্তমান মিলিয়ে প্রায় অর্ধশত দক্ষ চিকিৎসকরা রোগীদের স্বাস্থ্য সেবা পরিচালনা করবেন।

অত্যন্ত নান্দীক কারুকাজের শৈল্পিক নিদর্শনে রোগীরা মানুসিকভাবে সাজছন্দবোধ করবেন। নতুন এই হাসপাতালে প্রতিটি ওয়ার্ডে রয়েছে অগ্নিনির্বাপক যন্ত্র এবং প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষ টিম। আটটি কক্ষ নিয়ে গঠিত হয়েছে ওটি সেকশন। রোগীদের উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে রয়েছে ভিআইপি কেবিন। সাধারন মানুষের জন্য বিশেষ ভাবে চালু করা হয়েছে হাসপাতালের বহির্বিভাগ। মাত্র একশ টাকা ফি দিয়ে রোগীরা বহির্বিভাগে চিকিৎসা সেবা গ্রহন করতে পারবেন। ফলে এসব রোগীদের আলাদা করে ৮/৯শ টাকা দিয়ে বাহিরের চেম্বারে ডাক্তার দেখাতে হবেনা।

সেবাচিম হাসপাতালে নানা অনিয়ম আর হয়রানিতে চিকিৎসা সেবা যখন প্রশ্নবিদ্ধ ঠিক এমনই সময়ে বরিশালে কোনো বেসরকারি হাসপাতালে স্বল্প মূল্যে বহির্বিভাগ চালু এই প্রথম। হাসপাতালটির উদ্বোধনের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে সম্পুর্ণ করা হয়েছে বলে জানিয়েছেন দ্বায়িত্বে থাকা একাউন্স ম্যানেজার কে এম মাসুদ।

সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট সমাজ সেবক মো:ইকবাল হোসেন তাপস প্রতিবেদককে জানান, একজন রোগীর সর্বাধুনিক উন্নত চিকিৎসা সেবার নিশ্চয়তা নিয়েই আমাদের পথচলা । আমরা চাচ্ছি বরিশালের মানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করা হলে কাউকে আর অন্যত্র যেতে হবেনা। সেক্ষেত্রে শতভাগ প্রস্তুতি নিয়েই যাত্রা করবে সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ ও হাসপাতাল এমনটি প্রত্যাশা করেন মো:ইকবাল হোসেন তাপস।