বরিশালে সাংবাদিক মিরণকে হত্যার হুমকিঃ থানায় জিডি

:
: ৪ years ago

খলিফা মাইনুল : সরকারি বরিশাল কলেজের নাম পরিবতনকে ইসু করে সরকারি বরিশাল কলেজ মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব, উদীচী শিল্পিগোষ্ঠী বরিশাল জেলার সভাপতি ও স্থানীয় দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক সিনিয়ার সাংবাদিক মোঃ সাইফুর ইসলাম মিরণকে জীবননাশের হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার (৬ আগস্ট) উদীচী কার্যালয়ে চিঠির বাক্স খুলে বেনামে একটি চিঠি পাওয়ার ঘটনা ঘটেছে । এ নিয়ে রোববার (০৯ আগস্ট) দুপুরে বরিশাল কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরি করে হুমকির ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে এ সাংবাদিক নেতা।

সাধারন ডাইরি সূ্ত্রে জানা গেছে , গত বৃহষ্পতিবার বরিশাল উদীচী কার্যালয়ে চিঠির বাক্স খুলে বেনামে একটি চিঠি পাওয়া যায়। কম্পিউটার কম্পোজ করা চিঠিতে সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন নিয়ে আন্দোলনের বিষয় উল্লেখ করা হয়েছে। এ ছাড়া দৈনিকি ভোরের আলোর বিভিন্ন প্রতিবেদনের দিকেও ইঙ্গিত করা হয়েছে।অগোছালোভাবে লেখা চিঠিতে ভোরের আলোর সম্পাদক মিরণকে উদ্দেশ্য করে বেশকিছু কথা লেখা হয়েছে। যার মধ্যে বর্তমান সরকারি বরিশাল কলেজের নামকরণ নিয়ে নেতিবাচক ইঙ্গিত করা হয়েছে।

বর্তমান নাম পরিবর্তন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব হওয়াসহ উদীচী, বরিশাল প্রেসক্লাব নির্বাচন এবং অশি^নী কুমার স্মৃতি সংসদের কর্মীদের প্রতিও ইঙ্গিত করা হয়েছে। নানাভাবে আন্দোলন থামানোর কথাও বলা হয়েছে। এরকম একটি বাক্যও সেখানে উল্লেখ রয়েছে ‘কালো মেঘে গ্রাস করার আগেই নিদ্রায় চলে যান’। বর্তমান চলমান আন্দোলন থেকে বিরত থাকতে পরোক্ষভাবে জীবন নাশের হুমকি-ই দেওয়া হয়েছে। তাই সাধারণ ডায়রি করা হয়েছে ।

জিডিতে সাইফুর রহমান মিরণ অভিযোগ করে বলেন, আমি সব সময় সত্যের পথে কলম যোদ্ধা হয়ে অন্যায়ের বিরুদ্ধে লেখা লিখি করি । বর্তমানে নগরীর নানা ইস্যুতে আন্দোলনে সাথে সম্পৃক্ত থাকায় এবং বিভিন্ন বাস্তব মুখি লেখালিখি করায় এমন হুমকি দেয়া হয়েছে এবং এ থেকে বিরত থাকতে বলা হয়ছে । না হলে পরোক্ষভাবে হত্যার হুমকি দেওয়া হয় এ চিঠিতে ।

এ বিযয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, দৈনিক ভোরের আলোর সম্পাদক এবং উদীচী সভাপতি সাইফুর রহমান মিরণ জীবন নাশের আশঙ্কায় থানায় এসে সাধারণ ডায়রি (জিডি) করেছেন। জিডিটি গ্রহণ করা হয়েছে। এব্যাপারে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।