বরিশালে সাংবাদিক নির্যাতনকারী পুলিশ সদস্যদের শাস্তির দাবীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশালে কর্মরত বেসরকারী স্যাটেলাইট টিভি চ্যানেল ডিবিসি’র ক্যামেরাপার্সন সুমন হাসানকে বিনা কারনে হ্যান্ডকাফ পড়িয়ে জামা-কাপড় ছিড়ে গাড়ি ও ডিবি কার্যালয়ে নিয়ে অমানুষিক নির্যাতন করার প্রতিবাদে এবং অভিযুক্ত ডিবি পুলিশের আট সদস্যের বিরুদ্বে কঠোর শাস্তি সহ চাকুরীচ্যুত করার দাবীতে বরিশালের সাংবাদিক সংগঠন ও সর্বস্থরের সাংবাদিক সমাজ মানববন্ধন সহ নগরীতে বিক্ষোভ মিছিল করেছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হল সম্মুখে সদররোডে মানববন্ধন কর্মসূচি পালন করেন। বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশন এর আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলার স্টাপ রিপোটার হুমাউন কবীরের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে অভিযুক্ত ডিবি পুলিশদের দৃষ্টান্তমূলক বিচার দাবী করে বক্তব্য রাখেন ৭১ টেলিভিশন বরিশাল প্রতিনিধি ও বরিশাল রিপোর্টার্স ইউনিটি সহ-সভাপতি বিধান সরকার, ইন্ডেপেনডেন্ট টেলিভিশন বরিশাল প্রতিনিধি মুরাদ আহমেদ, স্থানীয় দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্বা নুরুল আলম ফরিদ, বরিশাল প্রেস ক্লাব সাবেক যুগ্ম সম্পাদক ও স্থানীয় দৈনিক পরিবর্তন পত্রিকা প্রকাশক সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব সভাপতি আবুল কালমা আজাদ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কাজল ঘোষ, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর বরিশাল প্রতিনিধি রাহাত খান, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সাধারন সম্পাদক মিন্টু কর, সমাজতান্ত্রিক দল বাসদের বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি পালনকালে ইলেক্টনিক্্র ও প্রিন্ট মিডিয়ার ফটো সাংবাদিকরা রাস্তায় তাদের ক্যামেরা রেখে প্রতিবাদ জানায়। পরে নগরীতে এক বিক্ষোভ মিছিল করে বিভিন্ন সাংবাদিক সংগঠন।
ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানকে নির্যাতন করার ঘটনায় ডিবি কনস্টেবল মাসুদুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এঘটনা পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন এডি ডিবি রুনা লায়লা সহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে তদন্তে সাপেক্ষে বাকি দোষিদের বিরুদ্বে ব্যাবস্থা গ্রহন করা হবে বলে পুলিশ প্রশাসন থেকে জানানো হয়েছে।