বরিশালে সাংবাদিকের বাসভবনে সন্ত্রাসী হামলা

লেখক:
প্রকাশ: ৫ years ago

বরিশাল নগরীর রূপাতলীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সংলগ্ম আদর্শ সড়কের সংম্মুখে সাংবাদিক মুরাদ হোসেনের বাস ভবনে আকস্মিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে রূপাতলীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সংলগ্ম আদর্শ সড়কের সংম্মুখে এ ঘটনা ঘটে।

এ সময় সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুর চালায়। পাশাপাশি সাংবাদিক মুরাদ হোসেন ও তার পরিবারকে জীবন নাশের হুমকী দেয়। এ ঘটনায় সাংবাদিক পরিবার জীবনের নিরাপত্তা চেয়ে থানা পুলিশকে অবহিত করেছেন।

স্থানীয় সূত্রে জানাগেছে, শুক্রবার সকালে ওই এলাকার মোসলেম মোল্লার ছেলে মোঃ মিজান’র নেতৃত্যে স্থানীয় চিহিৃত সন্ত্রাসী রুস্তুম মোল্লার ছেলে হাসানসহ ১৫/২০ জন অজ্ঞাত নামা সন্ত্রাসী দা, কুরাল ও দেশিয় অস্ত্র নিয়ে সাংবাদিক মুরাদ হোসেনের বাস ভবনে হামলা চালায়। এ সময় সাংবাদিক মুরাদ হোসেন প্রতিবাদ করতে এলে তাকে জীবন নাশের হুমকী দেয়। সন্ত্রাসীরা সাংবাদিক মুরাদ হোসেন ও তার পরিবারকে গৃহে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার পুলিশের এস আই ফজলুল হক ঘটনা স্থানে ছুটে যান।

তিনি সাংবাদিক মুরাদ হোসেন ও তার পরিবারকে সেখান থেকে মুক্ত করেন। পরবর্তিতে ঘটনা স্থান থেকে সটকে পড়ে সন্ত্রাসীরা। এর আগেই সন্ত্রাসীরা সেখানে ব্যাপক ভাংচুর চালায়। এ ঘটনায় সাংবাদিক মুরাদ হোসেন ও তার পরিবার জীবনের নিরাপত্তা চেয়ে থানা পুলিশকে অবহিত করেছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের জানায়, এ বিষয়ে আমি অবগত না, ঘটনার সময় আমি বরিশালে ছিলাম না।

উল্লেখ্য সাংবাদিক মুরাদ হোসেন বরিশাল প্রেসক্লাবের সহকারি সদস্য, সাংবাদিক সমন্বয় পরিষদের সহ-সভাপতি, মফস্বল সাংবাদিক ফোরমের মেম্বার, দৈনিক বরিশালে আজকাল পত্রিকার সহঃ ব্যবস্থাপনা সম্পাদক, জাতীয় ডেইলী ইন্ডাষ্ট্রি পত্রিকার বরিশালের স্টাফ রিপোর্টার ও বরিশাল ক্রাইম নিউজ ডট কমের সহযোগী সম্পাদক।