বরিশালে সমন্বয় করে ত্রাণ বিতরণের আহ্বান

লেখক:
প্রকাশ: ৪ years ago

নিজস্ব প্রতিবেদক ॥ ত্রান বিতরনে কোন ধরনের অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী দিয়েছেন বরিশাল জেলা ত্রান কার্যক্রম সমন্বয়নের দায়িত্ব প্রাপ্ত শিল্প মনন্ত্রনালয়ের সচিব মোঃ আবদুল হালিম।

রবিবার (২৬ এপ্রিল) বরিশাল জেলা প্রশাসনের সভা কক্ষে এক জরুরী সভায় তিনি এ হুশিয়ারী উচ্চারন করেন। সচিব বলেন সরকার আমাকে বরিশাল জেলার ত্রান কার্যক্রমসহ করোনা পরিস্থিতিতে সার্বিক বিষয় সমন্বয়ের দায়িত্ব প্রদান করেছে। আমি কোন বদনাম কামাতে চাই না।

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন আমি আশা করব আপনাদের দ্বারা আমার কোন বদনাম হবে না। তিনি বলেন সরকার থেকে যা যা বরাদ্ধ দেয়া হবে তা পাই টু পাই জনগনের কাছে পৌছাতে হবে। এতে এক চুল ছাড় দেয়া হবে না। তিনি এসময় জেলার করোনা পরিস্থিতির সার্বিক খোজ খবর নেন।

এসময় পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক শামীম বরিশালে সমন্বয় করে ত্রাণ বিতরণের আহ্বান জানিয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, সচিব  জেলার সার্বিক পরিস্থিতি খোজ খবর নিয়ে তা নোট করেছেন। তিনি জেলার সার্বিক করোনা চিকিৎসা ব্যবস্থার উপর অধিক গুরাত্বারোপ করেছেন এবং কিভাবে এর উন্নতি ঘটানো যায় তার ব্যবস্থার জন্য সুপারিশ করবেন বলে জানিয়েছেন।

বরিশাল জেলা প্রশাসক আরো বলেন, জেলাব্যাপী পরিচালিত ত্রাণ বিতরণ কার্যক্রম, মোবাইল কোর্ট এবং করোনা প্রতিরোধে গৃহীত অন্যান্য কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করছেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। তিনি জানান যে, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে। জেলার কোন মানুষ যাতে অভুক্ত না থাকেন সে ব্যাপারে জেলা প্রশাসন সর্বদা সচেতন আছেন। তিনি সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক শামীম, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান মইদুল ইসলাম, বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন, শেখ হাসিনা সেনানিবাসের ৬২ বেঙ্গল রেজিমেন্ট মেজর মোঃ নাহিদ হোসেনসহ সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।।

সভায় সমন্বয় ভাবে ত্রান বিতরণের বিষয়ে বিস্তর আলোচনা হয়। এচাড়াও স্বাস্থ্য ব্যবস্থাপনা গুরুত্বপূর্ণ আলোচনা করেন বক্তারা।