#

শাওন অরন্য: বরিশাল সরকারি ব্রজমোহন কলেজে ব্যাপক আয়োজন ও উদ্দীপণার মধ্য দিয়ে উদযাপন হলো শ্রী শ্রী বানী অর্চনা। ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার হিন্দু ধর্মালম্বীদের শ্রী শ্রী বাণী অর্চনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে বরিশাল সরকারি ব্রজমোহন কলেজে সত্য প্রেম পবিত্রতা খঁচিত মূল ভবনের সম্মুখের মাঠে।এবারে কলেজের প্রায় সবগুলো বিভাগ পূজা মন্ডপ তৈরি করে একইসাথে পূজা সম্পন্ন করেছে।

রাতভর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় সকলে মিলেমিশে পূজা মন্ডপ তৈরি ও সাজসজ্জা করেছে।খুব সকাল থেকে দেবীর পায় অঞ্জলি প্রদান করার জন্য হিন্দু শিক্ষার্থীবৃন্দ ও এলাকার হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দ কলেজ মাঠে আসতে থাকেন। বেলা বাড়ার সাথে সাথে ভক্তদের ভীড় বাড়তে থাকে। তাঁদের পদচারণায় কলেজ মাঠ সরগরম হয়ে ওঠে। শুধু হিন্দু শিক্ষার্থীই নয়,অন্যান্য ধর্মালম্বী সহপাঠীরাও এ উৎসবমুখর আয়োজন উপভোগ করতে এসেছে। তৈরি হয়েছে এক অপরূপ মিলন মেলা।

অর্থনীতি বিভাগের বিভাগী প্রধান  মোঃ আখতারুজ্জামান খান বলেন, আমরা একটি অসাম্প্রদায়িক জাতি, পরস্পর সৌহার্দ্যপূর্ণ অবস্থানে বিশ্বাসী। এর আগে কলেজ কর্তৃক হিন্দু ছাত্রাবাসে একটি এবং বনমালী ছাত্রী নিবাসে একটি পূজা হতো। এবারে হিন্দু ছাত্রাবাস ও বনমালী ছাত্রী নিবাসে পূজা হচ্ছে সেই সাথে সকল বিভাগ একই জায়গায় ভিন্ন ভিন্ন মন্ডপ করে পূজা করছে। ব্যতীক্রমী এই আয়োজনে একদিকে যেমন একটি উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে,তেমনি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সৌহার্দ্যতা আরও সমুন্নত হবে বলে আমার বিশ্বাস”। শ্রী শ্রী বাণী অর্চনা শেষে অপরাহ্নে কলেজ মাঠে সকল বিভাগের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন