#

বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন কর্তৃক সাধারন শ্রমিকদের উপর কথায় কথায় মারধর ও নির্যাতনের ঘটনায় মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল জেলা হোটেল রেস্তোরা সাধারন শ্রমিকবৃন্দ। আজ সোমবার সকাল ১১টায় নগরীর সদর রোডে প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এ সময় হোটেল রেস্তোরার সাধারন শ্রমিকরা মানববন্ধন কর্মসূচির জন্য রাস্তায় অবস্থান নিলে বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বাবুল খান বাধা দেওয়ার পাশাপাশি তারা কার অনুমতিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন তা জানার জন্য চাপ সৃষ্টি করে। বাবুল খান বলেন, তারা ইউনিয়নের অনুমতি না নিয়ে মাববন্ধন করতে পারে না।

হোটেল মালিক রুহুল আমিন হোটেল শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক পদে কিভাবে দায়ীত্ব পালন করে তার জবাবে তিনি সঠিক কোন জবাব না দিয়ে বলেন আমরা সাংগঠনিকভাবে মঞ্জুকে মারার জন্য সকল চিকিৎসার ব্যবস্থা করব বলে চলে যায়।

এখানে হোটেল-রেস্তোরার সাধারন শ্রমিকদের মধ্যে উপস্থিত ছিলেন,তারেকুল ইসলাম তারেক,মোঃ নাসিম,মোঃ জুয়েল,মোঃ আবুল বাসার,মিজান হাওলাদার,মনির, সিপন,সিদ্দিক, জসিম প্যাদা পুমখ।

এসময় নগরীর বিভিন্ন হোটেল-রেস্তোরার সাধারন শ্রমিক সদস্যরা তাদের সহপাঠি মঞ্জুকে মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করা সহ প্রায় সময় ইউনিয়নের নেতারা যখন-তখন শ্রমিকদের মারধর ও নির্যাতন করে আসার পরও সাধারন শ্রমিক সদস্য নিরবে সয্য করে যচ্ছে বলে তারা অভিযোগ করেন।

পরে মঞ্জুকে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ও হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা শ্রমিক নেতা রুহুল আমিনকে মামলা থেকে রক্ষ করার জন্য মহানগর শ্রমিক লীগের সহায়তায় হাসপাতাল থেকে নাম কাটিয়ে মঞ্জুকে সরিয়ে নিয়ে যাবার অভিযোগ করেন।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন