বরিশালে শেখ রাসেল পুর্নবাসন কেন্দ্রের খেলার মাঠ রক্ষায় শিশুদের বিক্ষোভ

লেখক:
প্রকাশ: ৫ years ago

বরিশাল শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের খেলার মাঠে বহুতল ভবন নির্মাণ প্রস্তুতির খবরে বিক্ষোভ মিছিল করেছে শিশুরা। সোমবার বেলা ১২টার দিকে কেন্দ্রের ভেতরে এই বিক্ষোভ করে। একপর্যায়ে তারা বরিশাল সমাজসেবার উপ-পরিচালক আল মামুন তালুকদারকে রাখে।

ওই কেন্দ্র সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে- ১০ তলা বিশিষ্ট জেলা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রস্তুতির অংশ হিসেবে সোমবার নির্মাণসামগ্রী পাঠায় কর্তৃপক্ষ। খেলার একমাত্র মাঠটিতে ভবন নির্মাণ হচ্ছে এই খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে শিশুরা। ওই সময় তারা মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে।

এই খবর বরিশাল সমাজসেবার উপ-পরিচালক আল মামুন তালুকদার সেখানে ছুটে গেলে তাকে শিশুরা অবরুদ্ধ করে রাখে। একপর্যায়ে ঘণ্টাখানেক পরে তিনি সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় তিনি মুক্ত হন।

পরবর্তীতে খবর পেয়ে সমাজসেবার বরিশাল বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে বরিশাল সমাজসেবার উপ-পরিচালক আল মামুন তালুকদার বলেন- দুই বছর আগে ১০ তলা বিশিষ্ট জেলা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেই ভবন নির্মাণসামগ্রী সোমবার প্রেরণ করা হয়েছে। কিন্তু একটি পক্ষ শিশুদের ইন্ধন দিয়ে পরিবেশ ঘোলাটে করতে চাইছে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে সমাধানের পথ খোঁজা হচ্ছে বলে জানান তিনি।