বরিশালে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

:
: ২ years ago

বরিশাল ॥প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভুক্তিমূলক উন্নতি এই শ্লোগান নিয়ে সোমবার সকাল ১০ টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ অনুষ্ঠানের আয়োজন করে।

সেখান থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, জয় সিলিকন টাওয়ার, বঙ্গবন্ধু ডিজিটাল জাদুঘর ও একটি সিনেপ্লেক্স এবং বরিশালের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি শেখ কামাল ও ডিজিটাল বাংলাদেশ বিষয়ক দুটি বইয়ের ডিজিটাল ও প্রিন্ট সংস্করণের মোড়ক উন্মোচন ও অনুষ্ঠানে ‘অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২২’ এবং ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার’ বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী।

এসময় বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম বার, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুসসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একেএম রহমতুল্লাহ এমপি। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

ডিজিটাল বাংলাদেশ গড়ার ১৪ বছর পূর্তি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২-এর থিম সং, ডিজিটাল বাংলাদেশ নিয়ে একটি অডিও ভিজ্যুয়াল ডকুমেন্টারি অনুষ্ঠানে পরিবেশিত হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।