নারী ও শিশুর প্রতি একের পর এক যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ। ছবিঃ এন আ‌মিন রাসেল
#

নারী ও শিশুর প্রতি একের পর এক যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ জানানো সহ নারীকে যথার্থ সম্মান প্রদান ও দ্রুততার সাথে উপযুক্ত শাস্তির মাধ্যমে বিচার কার্যক্রম সম্পূর্ন করার দাবী জানিয়ে মানববন্ধন,বিক্ষোভ ও র‌্যালি সহ নানা কর্মসূচী পালন করেছে বেসরকারী বিভিন্ন যুব সংগঠনের সদস্যরা।

আজ রবিবার সকাল ১০টায় নগরীর প্রধান সড়ক বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে এই কর্মসূচী পালন করেছে ।

বন্ধন সোস্যাল ডেভেলপমেন্ট প্রজেক্ট (বিএসডিপি) আয়োজনে ও বেসরকারী উন্নয়ন সংগঠন এ্যাকশন এইডের সহযোগিতায় এসব কর্মসূচি পালন করে ইয়াং বাংলা, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, ইয়ুথনেট, নারীপক্ষ, গালর্স নট ব্রাইডস নেটওর্য়াক, এনগেজ মেন নেটওয়ার্ক ও তারুণ্যের প্লাটর্ফম সহ বিভিন্ন যুব সমাজ সংগঠনের সদস্যরা।

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

আলোকিত যুব সমাজ এর আয়োজনে, শিশু ও নারীর প্রতি যৌন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি।                    ছবিঃ এন আ‌মিন রাসেল

এসময় বক্তারা বেশ কিছু উপস্থাপন করে বলেন, ২০১৯ সালে প্রথম তিন মাসে ১৬৪ জন শিশু ধর্ষনের শিকার হয়। যা দ্বিতীয় তিন মাসে বেড়ে গিয়ে দাড়িয়েছে ৩৩২ জনে। চলতি বছরের বিগত ৬ মাসে ৪৯৬ জন শিশু ধর্ষণের শিকার হয়েছিলেন। যা একই সময়কালে গত বছর ছিল ৩৫১ জন। মোট ৪৯৬ জনের মধ্যে ৫৩ জন গনধর্ষনের শিকার হয়েছে। এছাড়া ২৩ জন শিশুকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। অপরদিকে আইন সালিশ কেন্দ্রের তথ্য মতে জানুয়ারী থেকে জুন পর্যন্ত বাংলাদেশে ৬৩০ জন নারী ধর্ষনের শিকার হয়েছে যাদের ভিতর ৩৭ জন মারা গেছেন।

কর্মসূচী পালনকালে যুব সমাজ বিভিন্ন সংগঠন থেকে আরো বক্তব্য রাখেন সোহানুর রহমান, শাকিলা ইসলাম, রেজানুল হক, মৌসুমি ইসলাম ও জাহান হাসান।

পরে তারা এক বিক্ষোভ র‌্যালি বের করে। যা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে শেষ করেন।

নারী ও শিশুর প্রতি একের পর এক যৌন সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ।                                                            ছবিঃ এন আ‌মিন রাসেল

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন