বরিশালে লু‌সি হল্টের সা‌থে সাক্ষাতে ভারতীয় হাই ক‌মিশনার

:
: ৫ years ago

মহান মু‌ক্তিযু‌দ্ধের সময় বি‌শেষ অবদান রাখা বাংলাদেশপ্রেমী ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্টের সা‌থে সাক্ষাত ক‌রে‌ছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ।

শ‌নিবার (১২ অ‌ক্টোবর) সকা‌লে তি‌নি নগ‌রের বগুরা‌রোডস্থ অক্সফোর্ড মিশন চা‌র্চে এ যান এবং সেখা‌নে থাকা লুসি হেলেন ফ্রান্সিস হল্টের সা‌থে সাক্ষাত ক‌রেন।

এসময় ভারতীয় হাই ক‌মিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ তার শা‌রিরীক খোজ খবর নেন এবং কুশল বি‌নিময় ক‌রেন। পাশাপা‌শি হাই ক‌মিশনার কিছু সময় একা‌ন্তে লু‌সি হ‌ল্টের সা‌থে কথা ব‌লেন এবং ঐ‌তিহ্যবাহী অক্সফোর্ড মিশন চা‌র্চও ঘু‌রে দে‌খেন তি‌নি।

এরপরপরই বেলা ১১ টায় নগ‌রের ক‌বি জীবনানন্দ দাশ স্মৃ‌তি পাঠাগার প‌রিদর্শন ক‌রেন। সেখা‌নে তা‌কে ফুল দি‌য়ে শু‌ভেচ্ছা জানান মোঃ মইদুল ইসলামসহ পাঠাগার সং‌শ্লিষ্ট কর্মকর্তারা।

প‌রে তি‌নি ব‌রিশাল সদর উপ‌জেলার কড়াপু‌রে অব‌স্থিত ঐ‌তিহ্যবা‌হি মিঞা বা‌ড়ি মস‌জিদ প‌রিদর্শ‌নে যান।

এরআ‌গে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭ টায় তিনি বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন চারন কবি মুকুন্দ দাস প্রতিষ্ঠিত কালী মন্দির পরিদর্শন করেন।

এ সময় তাকে মন্দির কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং তিনি পূঁজা-অর্চনায় অংশ নেন। পরে মন্দিরের ভক্তদের সাথে মতবিনিময় করেন তিনি।

এ সময় তিনি মুকুন্দ দাস ছাত্রাবাসও পরিদর্শন করেন।