বরিশালে র‌্যাবের ভ্রাম্যমান আদালত নাজেম’স রেস্তোরায় লাখ টাকা জরিমানা

:
: ৭ years ago

ভেজাল পঁচা ও বাসি খাবার বিক্রির অভিযোগে বরিশাল শহরের অভিজাত ‘নাজেম’স রেঁস্তোরাকে ১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমান আদালত। বুধবার (০৪ অক্টোবর) বেলা ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত এই অভিযান চলানো হয়। অভিযানে নেতৃত্ব দেন ঢাকা হেড অফিস থেকে আগত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম। বরিশাল র‌্যাবের উপ-অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স জানিয়েছেন- নাজেমস রেঁস্তোরায় ভেজাল পঁচা ও বাসি খাবার বিক্রি হচ্ছে। তাছাড়া ওই প্রতিষ্ঠানটির কোন ছাড়পত্র নেই। যে কারণে অপরাধ অনুযায়ী প্রতিষ্ঠানটির মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপা পাচা বিরিয়ানী খেয়ে অসুস্থ হওয়া ১২ জনকে ১ লাখ টাকা ক্ষতিপুরন দেয়ার নির্দেশ দেন । এছাড়া শহরের পঁচা ও বাসি খাবার বিক্রির অপরাধে মদিনায় ৪০ হাজার ও সকাল সন্ধ্যায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, বরিশাল নগরীর নাজেম’স্ রেস্তোরার বিরিয়ানী খেয়ে ১২ জন অসুস্থ্য হয়েপড়েছিল। এরমধ্যে দুইজনকে গত ৩০ সেপ্টেম্বর বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অসুস্থ্য একজন ব্যতিত অন্যরা নগরীর মল্লিক রোডের একটি বাসার আমন্ত্রিত অতিথি হয়ে ওই বিরিয়ানী খেয়ে অসুস্থ্য (ডায়রিয়ায় আক্রান্ত) হয়েছেন। রবিবার বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক মোঃ নুর উদ্দিন (৩২) জানিয়য়েছিলেন, গত ২৯ সেপ্টেম্বর রাতে তিনি নাজেম’স রেস্তোরার বিরিয়ানী খেয়ে রাত থেকেই ডায়রিয়ায় আক্রান্ত হন। পরেরদিন স্বজনরা তাকে সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করেন। একই হাসপাতালে চিকিৎসাধীন বগুড়া রোডস্থ বাংলাদেশ ব্যাংক সংলগ্ন এলাকার বাসিন্দা তাজুল ইসলাম (৫৫) জানান, গত ২৯ সেপ্টেম্বর রাতে মল্লিক রোডের সরদার শাহীনের বাসায় তাদের স্বপরিবারসহ ১১জনের আমন্ত্রণ ছিলো। তাদের সবাইকে নাজেম’স্ রেস্তোরার বিরিয়ানী খাওয়ানো হয়। ওই বিরিয়ানী খেয়েই তিনি, তার স্ত্রী জাহানারা বেগম, পুত্র তাসিম ও সাদিম এবং আমন্ত্রিত ব্যবসায়ী মনিরুজ্জামান মনিরসহ বিরিয়ানী খাওয়া সবাই (১১জন) ডায়রিয়ায় আক্রান্ত হন।
যদিও সকল অভিযোগ উড়িয়ে দিয়ে নাজেম’স্ রেস্তোরার পরিচালক মোঃ রেজা বলে ছিলেন , অসুস্থ্য ব্যক্তিরা আমাদের বিরিয়ানী খেয়ে নয়, অন্য কিছু খেয়ে অসুস্থ্য হয়েছেন।