বরিশালে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনের আয়োজনে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব সম্পন্ন

:
: ৪ years ago

শাওন অরন্য। বরিশালে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর আয়োজনে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব উদযাপন হল (২৫-০১-২০২০) শনিবার।

“শীতের আনন্দ লাগুক ওদের মনে” এই স্লোগান নিয়ে বরিশাল নগরীর কেডিসি এলাকার রাজ্জাক কলোনীতে চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সভাকক্ষে এই পিঠা উৎসবের আয়োজন করা হয় শনিবার সকাল ১১ টায়।

উক্ত অনুষ্ঠানে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা শাওন অরন্যের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধান অতিথী বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ। বিশেষ অতিথী বিশিষ্ট সমাজকর্মী খাজা নজরুল ইসলাম, ১নং বাস্তুহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানাজ বেগম, সিনিয়র শিক্ষক নাসিমা বেগম, সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার শিক্ষক মোঃ এনামুল হক, চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সভাপতি রেশমি আক্তার, সম্পাদক মোঃ আবু কালাম, দৈনিক সময়ের বার্তা পত্রিকার যুগ্ম সম্পাদক মোঃ আল আমীন গাজী, বালুর মাঠ এলাকার সাবেক চেয়ারম্যান মোঃ আরব গাজী।

এসময় আরো উপস্থিত ছিলেন রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন সদস্য শারমিন খান শাহাজাদী, ফটোগ্রাফার মাহাবুব শুভ, শান্তা আক্তার, তাহামিনা লিজা, আনিকা আক্তার, মাহিন ইসলাম শাওন, আনন্দ, আকাশ, লতা, সুমাইয়া, খুশবো, মাইনুল, দোলা,নাজিফা, এরিকা এবং চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সদস্য লাকি আক্তার, ফারজানা, কাজল, শিল্পী, রিনা, রুমি, সালমা।

১৩০ জন সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে আজকের পিঠা উৎসবের আয়োজন করা হয়।পবিত্র কোরআন তিলওয়াতের মাধ্যমে আজকের পিঠা উৎসবের অনুস্ঠান শুরু করা হয়। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন শারমিন খান শাহাজাদী।

দুই পর্বের অনুষ্ঠানের ২য় পর্বে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে রিতু, স্বর্না, জান্নাত, শাকিলা, সুমি নৃত্য পরিবেশন করেন। সাজ্জাদ ও লাকি আক্তার গান গেয়ে সবাইকে বিমোহিত করে তোলেন।

বিশেষ অতিথী খাজা নজরুল ইসলাম বলেন সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনের এটি একটি চমৎকার উদ্যোগ। প্রধান অতিথী বাহাউদ্দীন গোলাপ বলেন, আমি খুবই আনন্দিত এই সব সুবিধা বঞ্চিত শিশুদের সাথে আজকে পিঠা উৎসবে থাকতে পেরে। এই শিশুদের নিয়ে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনের এই পিঠা উৎসবের উদ্যোগকে তিনি স্বাগত জানান।

সভাপতি শাওন অরন্য বলেন, আমরা ২য় বারের মত সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে এই পিঠা উৎসবের আয়োজন করেছি। তিনি অনেক খুশি এই সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব করতে পেরে। তিনি মনে করেন এই সব সুবিধা বঞ্চিত শিশু অনেক মেধাবী। এদের সঠিক ভাবে সার্পোট দিতে পারলে এরাই একদিন দেশের উজ্জ্বল ভবিষ্যত হবে। রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন অতীতে সব সময় সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ছিল, এখন তাদের নিয়ে কাজ করছে। ইনশাআল্লাহ ভবিষ্যতেও তাদের পাশে থাকবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পিঠা খাওয়ার মধ্য দিয়ে দুপুর ০১টা ৩০ মিনিটে এই পিঠা উৎসব অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।