বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন করে বাড়ি ছাড়া

:
: ২ years ago

॥ মোবাইল ফোনের রং নাম্বারে পরিচয় থেকে একবছর প্রেমের সম্পর্কের পর বিয়ে। অতঃপর তিন লাখ টাকা যৌতুক নেয়ার পরেও পূর্ণরায় যৌতুকের দাবিতে স্বামী ও তার পরিবারের সদস্যরা গৃহবধূকে নির্যাতনের পর বাবার বাড়িতে তাড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি জেলার বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের চরফতেপুর গ্রামের। রবিবার সকালে ওই গ্রামের বাসিন্দা আলী আরশাফ কবিরাজের মেয়ে কলেজছাত্রী শেফা আক্তার (২২) জানান, তার স্বামী গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কান্ডপাশা গ্রামের হানিফ বেপারীর ছেলে মাহাবুব রহমান। শেফা আক্তার বলেন, বিয়ের পর একবছর ভালই কাটছিল তার সংসার।

হঠাৎ করে তার স্বামী মাহাবুব ঘর উত্তোলনের জন্য পাঁচ লাখ টাকা যৌতুকের জন্য তাকে মারধর করা শুরু করেন।

মাহাবুব ও তার পরিবারের সদস্যদের শারীরিক এবং মানসিক নির্যাতনের খবর পেয়ে মেয়ের সুখের কথা চিন্তা করে তার (শেফা) বাবা জমি বিক্রি করে মাহাবুবকে তিন লাখ টাকা পরিশোধ করেন।

শেফা আক্তার অভিযোগ করেন, অতিসম্প্রতি পুনরায় আরো দুই লাখ টাকা যৌতুক আনার জন্য তাকে চাপ প্রয়োগ করা হয়। এতে সে অপরাগতা প্রকাশ করায় মাহাবুব ও তার পরিবারের সদস্যরা তাকে (শেফা) মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।

যৌতুক দাবি ও নির্যাতন করে তাড়িয়ে দেয়ার অভিযোগ অস্বীকার করে মাহাবুবের বাবা হানিফ বেপারী বলেন, শেফা নিজেই তার বাবার বাড়িতে চলে গেছে। বর্তমানে স্থানীয় একটি কুচক্রি মহলের ষড়যন্ত্রের অংশ হিসেবে শেফা আক্তার আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।