বরিশালে মোবাইল কোর্ট অভিযানে ৬০ হাজার টাকা জরিমানা।

:
: ৫ years ago

বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় আজ ২৫ নভেম্বর সোমবার বিকেল ৪ টার দিকে বরিশাল নগরীর পুলিশ লাইন রোড এলাকায় কয়েকটি হোটেলে এবং রেস্তোরায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।
মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন বরিশাল অাতাউর রাব্বী। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে অস্বাস্থ্যকর ভোজ্য তেল ব্যবহার, নোংরা পরিবেশে খাবার প্রস্তুতসহ অন্যান্য অপরাধের প্রমাণ পাওয়ায়, নগরীর পুলিশ লাইন এলাকায় ‘হটপ্লেট’ ও ‘হুপারস্ ক্যাফে’ নামক দুটি রেস্তোরাতেভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনায় সহায়তা করেন এবং প্রসিকিউশন প্রদান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বরিশালের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া।
এসময় আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করে র‍্যাব-৮ এর একটি টিম। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বলেন, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর দিক বিবেচনা করে নিয়মিত অভিযানের অংশ হিসেবে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।