বরিশালে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে লঞ্চঘাট থেকে ০২ দালালকে আটক করে জেল জরিমানা

:
: ৫ years ago

মোঃ শাহাজাদা হিরা: আজ ২২ ফেব্রুয়ারি রাত ৮টায় বরিশাল সদর লঞ্চঘাটে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে দুইজন দালাল কে আটক করা হয়। তারা হলেন বাবু খান (৪৫) যাকে পারাবাত লঞ্চের ডাবল কেবিন নির্ধারিত ১৮০০ টাকার পরিবর্তে ৬০০০ টাকায় বিক্রি করার অপরাধে এবং জাহিদ হোসেন (৩৪) কে সুন্দরবন লঞ্চের ব্লাংক টিকিট সাথে রেখে যাত্রীদের প্রতারণা এমনকি লঞ্চের ব্লাক টিকিট বিক্রি ও নির্ধারিত ভাড়ার চাইতে অতিরিক্ত ভাড়ার কেবিন বিক্রয় করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা কালে তাকে হাতেনাতে আটক করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী বরিশাল, এসময় প্রসিকিউশন অফিসার হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আজমল হুদা মিঠু সরকার, উপ-পরিচালক বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ বরিশাল, আরও উপস্থিত ছিলেন সুমিত চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার নৌ পুলিশ, এসি কোতয়ালী, এসি ডিবি, বরিশাল। এছাড়া, মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন ডিবি পুলিশ, কোতয়ালী মডেল থানা পুলিশ ও এপিবিএন এর সদস্যরা।

অভিযানের সময় লঞ্চের টিকিট কালোবাজারি, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে আটক করা হয়। পরে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২০ ও ৪৫ ধারায় এমন অপরাধের সাথে লিপ্ত থাকার অপরাধে বাবু খান (৪৫) এবং জাহিদ হোসেন (৩৪) উভয় কে দুই (২) মাসের বিনাশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে পাঁচ (৫০০০) হাজার টাকা করে মোট দশ (১০০০০) হাজার টাকা অর্থ জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এরূপ তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে মর্মে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব জয়দেব চক্রবর্তী সাংবাদিকদের অবহিত করেন।