বরিশালে মোবাইল কোর্টের অভিযানে জাটকা ইলিশ বিক্রয় করার অপরাধে ০৯ জনকে জরিমানা

লেখক:
প্রকাশ: ৫ years ago

মোঃ শাহাজাদা হিরাঃ আজ ২৫ ফেব্রুয়ারি রাত ৯ টায় বরিশাল নগরীর নথুল্লাবাদ বাজার, চৌমাথা বাজার, নতুন বাজার, পোর্ট রোড় বাজার এলাকা থেকে জাটকা ইলিশ বিক্রয় করার অপরাধে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে ৯ জন মাছ বিক্রেতাকে আটক করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী বরিশাল, এসময় প্রসিকিউশন অফিসার হিসেবে উপস্থিত ছিলেন বিমল চন্দ্র দাস, মৎস্য কর্মকর্তা (ইলিশ) জেলা মৎস্য অধিদপ্তর বরিশাল।

 

আরও উপস্থিত ছিলেন সুমিত চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার নৌ পুলিশ, এসময় সহযোগিতা করেন কোতয়ালী মডেল থানা পুলিশ এবং নৌ পুলিশ এর সদস্যরা। অভিযানের সময় নথুল্লাবাদ বাজার থেকে মোঃ রাকিব (১৯), রাসেল মাহামুদ (২০), মোঃ কবির হোসেন (৩৮) কে আটক করা হয়। চৌমাথা বাজার থেকে পিয়াল (২৮), বিল্লাল (৪০) কে আটক করা হয়।

নতুন বাজার থেকে আব্দুল জব্বার (৫৪), শীমল বল্লভ (৫১) কে আটক করা হয়। পোর্ট রোড় বাজার থেকে মোঃ নাদিম সরকার (১৮), মোঃ রিমন (২৭) কে জাটকা ইলিশ বিক্রি করার অপরাধ হাতেনাতে আটক করা হয় এসময় তাদের কাছ থেকে প্রায় ৬০ কেজি ছয় ইঞ্চির নিচের জাটকা ইলিশ পাওয়া যায়। জাটকা ইলিশ বিক্রয়ের অপরাধে তাদের আটক করে। পরে তাদেরকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ ধারা ৪ দন্ড ধারা ৫ এর আওতায় সবাইকে দুই (২০০০) হাজার টাকা করে মোট আঠারো (১৮০০০) হাজার টাকা অর্থ জরিমানা আদায় করা হয়। পরে জব্দ কৃত জাটকা ইলিশ এতিমখানা ও গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়।

ভবিষ্যতেও জেলা প্রশাসনের এরূপ তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে মর্মে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব জয়দেব চক্রবর্তী সাংবাদিকদের অবহিত করেন।