বরিশালে মোট করোনায় আক্রান্ত ২২৪২ জন: সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১২০৩ জন

লেখক:
প্রকাশ: ৪ years ago

মোঃ শাহাজাদা হিরা:: বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ২২৪২ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১২০৩ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ৩৯ জন ব্যক্তি।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী উজিরপুর উপজেলার ২ জন মেডিকেল স্টাফসহ ৬ জন, মেহেন্দীগঞ্জ উপজেলার ১ জন মেডিকেল টেকনোলজিস্ট, গৌরনদী উপজেলার ১ জন, বাকেরগঞ্জ উপজেলার ১ জন, মুলাদী উপজেলার ১ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত কাউনিয়া এলাকার ৩ জন, কালিজিরা ও আলেকান্দা প্রত্যেক এলাকার ২ জন করে ৪ জন, সাগরদী, কালীবাড়ি রোড, নাজির মহল্লা, নবগ্রাম রোড, অক্সফোর্ড মিশন রোড, পলিটেকনিক রোড, সদর রোড, মেডিকেল স্টাফ কোয়ার্টার প্রত্যেক এলাকার ১ জন করে ৮ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত ১ জন, র‍্যাব-৮ এ কর্মরত ১ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন চিকিৎসক ও ২ জন নার্স, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ১ জন স্টাফসহসহ মোট ৩১ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩১ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৬২০ জন নারী এবং ১৬২২ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১১২ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১৬৯৬ জন, ৫০ থেকে তার উর্ধে ৪৩৪ জন।

আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৭ বছরের শিশু এবং ৫৮ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১৬৩০, সদর উপজেলা ৩৪ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৪, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-৩, জাগুয়া-৪, চরকাউয়া-৭ এবং চরমোনাই-৫, কাশিপুর-২, চরবাড়ীয়া-২), উজিরপুর ১১৭ জন, বাবুগঞ্জ ৯৪ জন, বাকেরগঞ্জে ৮১ জন, গৌরনদী ৬৪ জন, মুলাদী ৫৪ জন, বানারীপাড়া ৫১ জন, আগৈলঝাড়া ৪২, হিজলা ৩৯ জন, মেহেন্দীগঞ্জ ৩৬ জনসহ মোট ২২৪২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অদ্যাবধি এ জেলায় ৩৯ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ৩ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ৩ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, অক্সফোর্ড মিশন রোড এলাকার ১ জন, রুপাতলী হাউজিং এস্টেট এলাকার ১ জন, নতুন বাজার এলাকার ১ জন, মুসলিম গোরস্থান রোড এলাকায় ১ জন, ২৩ নম্বর ওয়ার্ড সাগরদী এলাকায় ১ জন, কাউনিয়া এলাকার ১ জন, অপদা কলোনির বাসিন্দা ১ জন, সদর উপজেলার ১ জন, পুলিশ লাইন ১ জন, মুলাদী উপজেলায় ৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ৫ জন, গৌরনদী উপজেলায় ৩ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন, উজিরপুর উপজেলায় ২ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন, আগৈলঝাড়া উপজেলায় ১ জন।

আজ স্বাস্থ্য বিভাগের ৭ জনসহ মোট ২৮৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলা প্রশাসন বরিশালের উপ পরিচালক (স্থানীয় সরকার) করোনা আক্রান্ত হয়েছে। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৫ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলার ২ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৮ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।