বরিশালে মোট করোনায় আক্রান্ত ৩২৯৩ জনঃ সুস্থ ২৭৬৭ জন ও নতুন সনাক্ত ১২ জন

লেখক:
প্রকাশ: ৪ years ago

মোঃ শাহাজাদা হিরা:: বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৩২৯৩ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৭৬৭ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ৬৬ জন ব্যক্তি।

আজ ৮ সেপ্টেম্বর শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী উজিরপুর উপজেলার ৩ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত আমতলার মোড়, জিসি হাসপাতাল রোড, অক্সফোর্ড মিশন রোড, বগুড়া রোড, মেডিকেল স্টাফ কোয়ার্টার প্রত্যেক এলাকার ১ জন করে ৫ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশে কর্মরত ১ জন সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ২ জন নার্সসহ মোট ১২ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ১০০৮ জন নারী এবং ২২৯৫ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১৮৩ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ২৪১৩ জন, ৫০ থেকে তার উর্ধে ৬৯৫ জন।

আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৯ বছরের শিশু এবং ৬০ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ২৩৭১, সদর উপজেলা ৪১ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৫, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-৫, জাগুয়া-৪, চরকাউয়া-৮ এবং চরমোনাই-৭, কাশিপুর-২, চরবাড়ীয়া-৩), উজিরপুর ১৬৪ জন, বাকেরগঞ্জে ১৩০ জন, গৌরনদী ১২১ জন, বাবুগঞ্জ ১১৫ জন, আগৈলঝাড়া ৯৩, বানারীপাড়া ৭৯ জন, মুলাদী ৭৮ জন, হিজলা ৫২ জন, মেহেন্দীগঞ্জ ৫০ জনসহ মোট ৩২৯৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অদ্যাবধি এ জেলায় ৬৬ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ৩১ জন, বরিশাল সদর উপজেলার ২ জন, মুলাদী উপজেলায় ৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ২ জন, বাবুগঞ্জ উপজেলায় ৫ জন, গৌরনদী উপজেলায় ৫ জন, বানারীপাড়া উপজেলায় ৩ জন, উজিরপুর উপজেলায় ৫ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন, আগৈলঝাড়া উপজেলায় ৫ জন, হিজলা উপজেলায় ১ জন।

আজ স্বাস্থ্য বিভাগের ৪ জনসহ মোট ৪২০ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৭ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলার ৫ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ১৫ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।