বরিশালে মোট করোনায় আক্রান্ত ২৯৯৮ জনঃ সুস্থ ২৩৫৬ জন, করোনা সনাক্ত ২৩ জন

:
: ৪ years ago

মোঃ শাহাজাদা হিরা:: বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ২৯৯৮ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৩৫৬ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ৫৭ জন ব্যক্তি।

আজ ২৪ আগস্ট শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাকেরগঞ্জ উপজেলার ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৩ জন, বানারীপাড়া উপজেলার ২ জন, আগৈলঝাড়া উপজেলার ১ জন, গৌরনদী উপজেলার ১ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত বাংলাবাজার ও বিএম কলেজ রোড প্রত্যেক এলাকার ৩ জন করে ৬ জন, ফিশারী রোড এলাকার ২ জন, কালীবাড়ি রোড, জর্ডন রোড, কাউনিয়া, আগরপুর রোড, ২৭ নং ওয়ার্ড, ফজলুল হক এভিনিউ প্রত্যেক এলাকার ১ জন করে ৬ জন, ব্যাংকে কর্মরত ১ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ১ জন চিকিৎসকসহ মোট ২৩ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৮৯৬ জন নারী এবং ২১০৩ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১৫৫ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ২২১০ জন, ৫০ থেকে তার উর্ধে ৬৩৩ জন।

আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৩ বছরের শিশু এবং ৬৫ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ২১৪৩, সদর উপজেলা ৩৯ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৫, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-৪, জাগুয়া-৪, চরকাউয়া-৮ এবং চরমোনাই-৭, কাশিপুর-২, চরবাড়ীয়া-২), উজিরপুর ১৫৪ জন, বাকেরগঞ্জে ১২১ জন, বাবুগঞ্জ ১০৯ জন, গৌরনদী ১০৯ জন, আগৈলঝাড়া ৮২, বানারীপাড়া ৭৪ জন, মুলাদী ৭০ জন, হিজলা ৪৯ জন, মেহেন্দীগঞ্জ ৪৮ জনসহ মোট ২৯৯৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অদ্যাবধি এ জেলায় ৫৭ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ২৫ জন, শায়েস্তাবাদ ইউনিয়নের ১ জন, মুলাদী উপজেলায় ৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ২ জন, বাবুগঞ্জ উপজেলায় ৫ জন, গৌরনদী উপজেলায় ৪ জন, বানারীপাড়া উপজেলায় ৩ জন, উজিরপুর উপজেলায় ৫ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন, আগৈলঝাড়া উপজেলায় ৪ জন, হিজলা উপজেলায় ১ জন।

আজ স্বাস্থ্য বিভাগের ২ জনসহ মোট ৩৮৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৭ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলার ৩ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ১৩ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।