বরিশালে মোট করোনায় আক্রান্ত ১০৯০ জনঃনতুন করোনা সনাক্ত ৩৩ জন

লেখক:
প্রকাশ: ৪ years ago

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ১০৯০ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৮৪ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ১৪ জন ব্যক্তি। আজ ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী গৌরনদী উপজেলার বাসিন্দা ৪ জন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী র‍্যাব-৮ এ কর্মরত ১ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬ জন সদস্য, জেলা পুলিশের ১ জন, আরআরএফে কর্মরত ১ জন, বানারীপাড়া উপজেলায় কর্মরত ১ জন চিকিৎসক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ১ জন চিকিৎসক, ৪ জন নার্স, ১ জন স্টাফ, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত কাউনিয়া ও আমির কুটির, মেডিকেল স্টাফ কোয়ার্টার প্রত্যেক এলাকার বাসিন্দা ২ জন করে মোট ৬ জন, বগুড়া রোড, কাশিপুর, নথুল্লাবাদ, রুপাতলী, ভাটিখানা, ফজলুল হক এভিনিউ, পুলিশ লাইন রোড প্রত্যেক এলাকার বাসিন্দা ১ জন করে মোট০ ৭ জনসহ ৩৩ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আজ ১৮ জুন বৃহস্পতিবার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৪ জন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ২৯ জনের রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩৩ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আজ পর্যন্ত বরিশাল জেলায় ২৮৪ জন নারী এবং ৮০৬ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৫৬ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৮৩৬ জন, ৫০ থেকে তার উর্ধে ১৯৬ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ২১ বছরের যুবক এবং ৭৩ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৮৬০, সদর উপজেলা ১৭ জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া, চাঁদপুরা, জাগুয়া-৪, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩), বাবুগঞ্জ ৩৮ জন, উজিরপুর ৩৮ জন, বাকেরগঞ্জে ৩০ জন, মেহেন্দীগঞ্জ ২২ জন, মুলাদী ১৭জন, গৌরনদী ২৫ জন, বানারীপাড়া ২৩ জন, আগৈলঝাড়া ১২জন এবং হিজলা ৮ জনসহ মোট ১০৯০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের আজ ৭ জনসহ মোট ১৪৮ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি এ জেলায় ১৪ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। মুলাদী উপজেলায় ২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ২ জন, গৌরনদী উপজেলায় ১ জন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।