বরিশালে মেয়র প্রার্থীদের সৌহার্দ্যপূর্ণ অবস্থান রয়েছে -নির্বাচন কমিশনার মাহবুব

:
: ৬ years ago

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, সুষ্ঠ নিরপেক্ষ অবাধ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র প্রার্থীরা। তারা নির্বাচন সুষ্ঠ হওয়ার লক্ষ্যে সকল সাহায্য সহযোগিতা অব্যাহত রাখবেন। শুক্রবার দুপুরে বরিশাল নগরীর কাশিপুরস্থ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দি প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এই কথা বলেন।

এসময় নির্বাচন কমিশনার আরো বলেন, বরিশালে খুবই শান্ত ও পারষ্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান অব্যাহত রয়েছে। আমি আশা করি নির্বাচনের দিন পর্যন্ত এই পরিবেশ বজায় থাকবে। বরিশালে অন্য দুই সিটি কর্পোরেশনের চাইতেও সুষ্ঠ নির্বাচনের পরিবেশ বজায় থাকবে। বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতারের বিষয় নিয়ে তিনি বলেন, গনমাধ্যমের মাধ্যমে হাইকোর্টের নির্দেশনার বিষয়টি আমি দেখেছি। বিষয়টি নিয়ে আমি বিভাগীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে আলোচনা করতে যাচ্ছি। তাদের সাথে আলোচনা না করে কিছু বলতে পারছি না।

তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে যারা নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে সম্পৃক্ত তারা দয়া করে মস্তিস্কে ধারন করুন এবং আত্মস্ত করুন যে আপনারা নির্বাচন কমিশনের অধীনে। পাশাপাশি সেই হিসেবে তারা নির্বাচনের সময়ে দায়িত্ব পালন করবেন। আমি জানি তারা সরকারি কর্মকর্তা কিন্তু তার সাথে ভিন্ন মাত্রা যোগ হয়েছে তারা নির্বাচন কমিশনের অধীনে। সুতরাং নির্বাচন কমিশনের যা কিছু নির্দেশনা তা পরিপূর্ণ ভাবে তাদের পালন করতে হবে।

তিনি বলেন, সুষ্ঠ ভোট হবে কি হবে না এই সংশয় প্রত্যেক প্রার্থীর মধ্যেই থাকে। প্রত্যেক প্রার্থীই চিন্তা করেন যে সুষ্ঠ ভোট হলে তিনি জয়ী হবেন। সুষ্ঠ নির্বাচনের বিষয়ে প্রত্যেক প্রার্থীর ব্যক্তিগত মতামত আছে তারা সুষ্ঠ নির্বাচন চান। নির্বাচনের নানান আশঙ্কাকে নিরসন করার চেষ্টা করি আমরা। আশঙ্কা থেকে আমরা সচেতনতা-সতর্কতা বৃদ্ধি করি।

নির্বাচন কমিশনার বলেন, আমরা অভিযোগ পেয়েছি ব্যবস্থাও নিয়েছি। অনেককে সতর্ক করে দিয়েছি, জরিমানা করেছি, তবে কাউকে এখনও জেলে দেয়নি। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: মুজিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে সভায় আওয়ামীলীগের মেয়র প্রার্র্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওয়াইদুর রহমান মাহবুব, বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনীষা চক্রবর্তী, সিপিবির মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।