বরিশালে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

লেখক:
প্রকাশ: ২ years ago

পণ্যের মোড়ক ব্যবহার না করা এবং মূল্যের তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় বরিশালে ৫টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত জেলার বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে জেলার বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

এ সময় বিভিন্ন মেডিকেল হল, চাইনিজ রেস্টুরেন্ট এবং বিভিন্ন স্টোরে পরিদর্শন এবং তদারকিমূলক অভিযান পরিচালনাকালে পণ্যের মোড়ক ব্যবহার না করা এবং মূল্যের তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮ এবং ৫১ ধারা অনুযায়ী আসলাম ফল স্টোরকে ৪ হাজার টাকা, মিজান কসমেটিকসকে ২ টাকা, অনয় এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, মেসার্স প্রগতি এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, মিন্টু ফল স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক সুমি রানী মিত্র এবং সাকিয়া সুলতানা ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের এসআই (নিঃ) অশোক কুমার বর্মন সঙ্গিয় ফোর্স নিয়ে সহযোগিতা করেন।

 

অভিযান পরিচালনাকারী সহকারী পরিচালক সুমি রানী মিত্র বলেন, জনস্বার্থ রক্ষায় রমজান মাস জুড়ে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।