বরিশালে মুরাদ হাসান-নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

লেখক:
প্রকাশ: ৩ years ago

বরিশালে সদ্য পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে হেলাল নাহিদের (নাহিদ রেইন্স) বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক আবেদনটি খারজ করে দেন।

এর আগে সোমবার (১৩ ডিসেম্বর) জাতীয়বাদী আইনজীবী ফোরামের বরিশাল শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন।

সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. কাকন খারিজের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত আবেদনটি গ্রহণ করলেও পর্যবেক্ষণের পর গ্রহণের মতো কোনো উপাদান না থাকায় খারিজ করে দিয়েছেন।

মামলার আবেদনকারী অ্যাডভোকেট মো. আবুল কালাম আজাদ নালিশি আরজিতে উল্লেখ করেন, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ১ ডিসেম্বর একটি ভার্চুয়াল টকশোতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান ও জিয়া পরিবারকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে হেলাল নাহিদের (নাহিদ রেইন্স) ফেসবুক পেজ ‘নাহিদরেইন্স পিকচার্স’ থেকে নাহিদেরই উপস্থাপনায় লাইভে এসে এসব কুরুচিপূর্ণ কথা বলেন মুরাদ হাসান। দায়িত্বশীল পদে থেকে মুরাদ হাসান যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন, তা পুরো নারী জাতির জন্য অপমানজনক। এ ধরনের নারীবিদ্বেষী, বর্ণবাদী, সমাজ এবং সংবিধান বিরোধী বক্তব্যের মাধ্যমে সমগ্র নারীসমাজ এবং মানবতাকে হেয় করা হয়েছে। ফেসবুক পেজ থেকে তা প্রচার করে মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে হেলাল নাহিদও (নাহিদ রেইন্স) অপরাধ করেছেন। এসব কারণে ক্ষুব্ধ হয়ে তিনি মামলার জন্য আবেদন করেছেন।