বরিশালে মাদক থেকে দূরে থাকতে ৮’শ শিক্ষার্থীর শপথ

লেখক:
প্রকাশ: ৬ years ago

মাদক থেকে দূরে থাকার জন্য শপথ বাক্য পাঠ করেছে বরিশালের মুলাদী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, মসজিদের ঈমামসহ ৮‘শ শিক্ষার্থী। বুধবার বরিশালের মুলাদী ডিগ্রি কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভায় এই শপথ করান বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম।

ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন- দেশের ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। তাদের মধ্যে অধিকাংশই বয়সে তরুণ। যে তারুণ্য স্বপ্নের বাংলাদেশ গড়বে, সমগ্র দেশ যাদের নিয়ে স্বপ্ন দেখে, তারা আজ মাদকাসক্ত হয়ে ধ্বংসের কিনারায়। তাদের ধ্বংসের মুখে ঠেলে দিয়েছে দেশে মাদকের বিস্তার রোধে দায়িত্বপ্রাপ্ত কিছু অসাধু কর্মকর্তারা। তাদের গাফিলতি সৎ কর্মকর্তাদের সমস্ত সাফল্য ম্লান করে দিচ্ছে।

তিনি আরও বলেন,বর্তমান সরকার ইতোমধ্যে দেশের মাদকের চোরাচালান বন্ধে কঠোরতর ভূমিকা পালন করছে। তাছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের নির্দেশ দিয়েছেন। মাদকের বিরুদ্ধে এখন প্রয়োজন সামাজিক আন্দোলন। শিক্ষার্থীদের মাদকের কুফল তুলে ধরার মাধ্যমে মাদকবিরোধী চেতনা ছড়িয়ে দিতে শিক্ষকদের ও নিজ নিজ মহল্লায় ঈমামদের প্রতি আহ্বান জানিয়ে শফিকুল ইসলাম বলেন- মাদক নির্মূলে এখন প্রয়োজন সামাজিক অঙ্গীকার। পরিবারের সদস্যদের লক্ষ রাখতে হবে তাদের সন্তানদের প্রতি যাতে তারা মাদক থেকে দূরে থাকে।

পাশাপাশি জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধেও স্বজনদের সচেতন হওয়ার পরামর্শ দেন ডিআইজি।