বরিশালে মহাসড়ক দখলমুক্ত রাখতে মেট্রোপলিটন পুলিশের অভিযান

লেখক:
প্রকাশ: ৫ years ago

বরিশালে মহাসড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের  আমতলার মোড় থেকে নথুল্লাবাদ বাসস্ট্যান্ড পর্যন্ত উচ্ছেদ অভিযান চালান । এসময় নগরীর কাশিপুর থেকে আমতলার মোড় পর্যন্ত দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন তারা। এই অভিযানের নেতৃত্ব দেন সহকারী পুলিশ কমিশনার মো. শাখাওয়াত হোসেন ও সাহেদ আহমেদ।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, নগরীর কাশিপুর সুরভী পেট্রোলপাম্প থেকে আমতলার মোড় পর্যন্ত ফোর লেন দখল করে অবৈধ স্থাপনা করে ওঠে। পাশাপাশি ব্যস্ততম নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মহাসড়কে যত্রযত্র গাড়ি থামিয়ে মালামাল লোড-আনলোড এবং যাত্রী ওঠা নামা করা হয়। এর ফলে পথচারীদের বিরম্বনা ও যানবাহনের স্বাভাবিক চলাচল ব্যহত হওয়ার পাশাপাশি ছোট খাট দুর্ঘটনাও ঘটে।

এর পরিপ্রেক্ষিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন এর নির্দেশে সড়ক দুখলমুক্ত ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে দু’জন সহকারী পুলিশ কমিশনারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

সোমবার (২১ জানুয়ারী) থেকে অভিযান শুরু হয়। ওইদিন অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে সময় দেয়া হয়। কিন্তু তাতে কাজ না হওয়ায় মঙ্গলবার (২২ জানুয়ারী) উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় পুলিশ সদস্যরা নিজেরাই রাস্তার পাশে থাকা ইট-বালু এবং পাথর সহ অন্যান্য নির্মান সামগ্রী রাস্তার উপর থেকে অপসারন ও অবৈধ স্থাপনা ভেঙে ফেলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এমন অভিযান সাধারণ মহলে প্রসংশা কুড়িয়েছে। গত দু’দিনে তাদের এমন অভিযানের ফলে কাশিপুর থেকে আমতলার মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কে শৃঙ্খলা ফিরে আসার পাশাপাশি পথচারী ও যানবাহন চলাচল ঝুক্তি মুক্ত হয়েছে।