বরিশালে মসজিদে জুমআ’র নামাজের পূর্বে জনসচেতনতা মূলক বক্তব্য প্রদানের আহবান বিএমপি কমিশনারের

:
: ৪ years ago

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মহানগরীর ৯৬৭ টি মসজিদে, এক যোগে জুমআ’র নামাজের পূর্বে জনসচেতনতা মূলক বক্তব্য প্রদান করার আহবান জানিয়েছেন বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনারমোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম(বার)।

 

আজ বৃহস্পতিবার ৩ ডিসেম্বর সকাল ১১ ঘটিকায় বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম(বার) সভাপতিত্বে, বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তর সম্মেলন কক্ষে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের করণীয় সম্পর্কে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

 

বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম(বার) বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর সূচনা লগ্ন থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে পেশাদারিত্ব ছাপিয়ে মানবিক পুলিশ হিসেবে যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে সেই ধারা অব্যাহত রাখতে হবে।

 

তিনি আরো বলেন, যেহেতু করোনা মহামারী মোকাবেলায় আই ই ডি সি আর এবং ডব্লিউ এইচ ও কর্তৃক ঘোষিত স্বাস্থ্য বিধিমালা যেমন, নাক-মুখ ঢেকে সঠিক নিয়মে মাস্ক পরিধান করা, কোনো কিছু স্পর্শ করার পূর্বে এবং পরে ২০ সেকেন্ড ধরে ভালোভাবে সাবান-পানি দিয়ে হাত পরিষ্কার করা, সামাজিক দূরত্ব মেনে চলার কোন বিকল্প নেই সেহেতু যেকোনো মূল্যে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করতে হবে।

 

তারই অংশ হিসেবে করোনা মহামারী মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করা ও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে সহ নানাবিধ বিষয় নিয়ে আগামীকাল শুক্রবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের সুযোগ্য কমিশনারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল স্তরের সদস্যরা বরিশাল মহানগর এর আওতাধীন ৯৬৭ টি মসজিদে উপস্থিত হয়ে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলা সহ অপরাধ নিয়ন্ত্রণ তথা নগরের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জনগণের করণীয় ও বর্জনীয় সম্পর্কে বক্তব্য প্রদান করিবেন।

 

উল্লেখ্য যে, জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইতিপূর্বে, কমিশনা’র নেতৃত্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তৃক মহানগরীতে সচেতনতামূলক বর্ণাঢ্য র‍্যালী, নগরীর গুরুত্বপূর্ণ স্পটে সচেতনতামূলক সভা ও মাস্ক বিতরণ সহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে।