বরিশালে ভোটকেন্দ্র গুলো আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর প্রহরায় অবাধ সুষ্ঠ নিরপেক্ষভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত

লেখক:
প্রকাশ: ২ সপ্তাহ আগে

নির্বাচন কমিশন কৃর্তৃক ঘোষিত প্রথমধাপে বরিশাল সদর উপজেলা ও জেলার বাখেরগঞ্জে ভোট কেন্দ্রগুলো বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী সমন্বয়ে কঠোর প্রহরায় অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে বৈরী আবহাওয়ার মধ্যে ভোটারের উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার (৮) মে ৬ষ্ঠ বারের মত বরিশাল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ এলাকার কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোটাররা লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। ভোর রাতে কাল বৈশাখী ঝড়ের পাশাপাশি মুশলধারে বৃষ্টি শুরু হয়্ধসঢ়; যা সকাল সাড়ে ৭টা পর্যন্ত অব্যাহত থাকে। বৃষ্টি থেমে গেলে ইউনিয়ন পরিষদ গ্রামগঞ্জ এলাকার মহিলা ও পুরুষ ভোটার গণ ধিরে ধিরে ভোট কেন্দ্র এসে যে যার মত করে তাদের পচন্দমত প্রার্থীকে ভোট দিয়ে কেন্দ্র ত্যাগ করে চলে যায়। অপরদিকে ভোট কেন্দ্রের বাহিরে চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা শান্তিপূর্ণভাবে ভোটারদের নিজ নিজ প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করেন।

তবে বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারের সংক্ষা বাড়তেও দেখা যায়। এসময় বেশ কিছু কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বলেন সকালে আমরা যখন ব্যালট পেপার নিয়ে আসি তখন ভেবে ছিলাম ভোটার আসবে কি করে। এখন বৃষ্টি কমে আসায় ও আবহাওয়া পরিবেশ ভালোর দিকে যাচ্ছে মনে হয় ভোটারের উপস্থিতি আরো বাড়বে। বরিশাল সদর উপজেলার নির্বাচনে এবার প্রতিদ্বন্ধিতা করছেন বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সাবেক বিসিসি কাউন্সিলর এস এম জাকির হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সমাজসেবক মাহমুদুল হক খান মামুন, , বরিশাল সদর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সদ্য পদত্যাগপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম (ছবি) বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যাড, মো. মাহাবুবুর রহমান মধু ও সমাজেসেবক মো.আব্দুল মালেক সহ ৫জন।

ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ ফাইজুল ইসলাম (সজিব), বরিশাল মহানগর সাবেক ছাত্রলীগ সভাপতি মো. জসিম উদ্দিন, সাবেক ভাইসচেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগ নেতা শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ, ও মো.মাহিদুর রহমান (মাহাদ) সহ ৪জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াই করবেন আওয়ামী লীগ নেত্রী ও শিক্ষিকা নেহার বেগম, একই পরিবারে (জা) মারিয়া আক্তার ও এ্যাড, মোসাম্মৎ হালিমা বেগম হ্যাপি সহ ৩ জন। অপরদিকে জেলার বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্বাস মুতিউর রহমান (বাদশা), রাজিব আহম্মদ তালুকদার সহ ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. সাইফুর রহমান, মো. শাহবাজ মিঞা, কামরুল হোসেন ও আব্দুস সালাম সহ ৪জন। মহিলা ভাই চেয়ারম্যান পদে ২ জন তহমিনা বেগম ও জাহানারা বেগম। উল্লেখ্য, বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২৯৯ জন, এর মধ্যে ৩ জন তৃতীয় লিঙ্গ (হিজড়া) ৯৫ হাজার ১৩৫ জন নারী ও ১ লাখ ১৬১ জন পুরুষ ভোটার রয়েছেন। ভোট কেন্দ্র ৬৮ ও কেন্দ্র ৩২টি। অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১ হাজার ২১১ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৫২ হাজার ৯৮৪ জন ও ভোটার নারী ভোটার ১ লাখ ৪৮ হাজার ২২৪ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩ জন। ভোট কেন্দ্র ১১৩ ও ভোট কক্ষ ৬৯৮টি।