বরিশালে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক অভিযান

লেখক:
প্রকাশ: ৫ years ago

মোঃ শাহাজাদা হিরা: আজ ২০ মে বিকেল ৫ টার দিকে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল এর সার্বিক নির্দেশনায় বরিশাল নগরীর বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রবিন শীষ।

নগরীর বাংলা বাজার, আমতলার মোড় এবং চৌমাথা এলাকায় ভেজাল বিরোধী এবং ভোক্তা অধিকার সংরক্ষণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় কয়েকটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ, খাবারের নিম্নমান, পোড়া তেলের ব্যবহার, ফ্রিজে সংরক্ষিত অনেক দিনের পুরনো মাছ মাংস, খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুতকরণ ইত্যাদি কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় কৃত অপরাধে নগরীর পুলিশ লাইন রোড এলাকার হুপার্স চাইনিজ রেস্টুরেন্ট এর ম্যানেজার মোঃ কামরুজামান কে ১০,০০০/- (দশ হাজার) টাকা, চৌমাথা বাজার সংলগ্ন গোলপাতা রেস্টুরেন্টের ম্যানেজার বায়জিদ কে ১,০০০/- (এক হাজার) টাকা এবং তাওয়ার ম্যানেজার মোঃ মিজানুর রহমান কে ২,০০০/- (দুই হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসময় প্রসিকিউশন প্রদান করেন স্যানিটেরি ইন্সপেক্টর, বরিশাল সিটি কর্পোরেশন, সৈয়দ এনামুল হক। অভিযানে তিনটি প্রতিষ্ঠান থেকে মোট ১৩,০০০/- (তেরো হাজার) টাকা অর্থ জরিমানা আদায় করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক কার্যালয় বরিশাল, সুব্রত বিশ্বাস দাস।আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোতয়ালী মডেল থানা পুলিশ এবং র‌্যাব ৮ এর সদস্যরা। এই অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।