বরিশালে বিয়ের ২ যুগ পরে স্ত্রীকে অস্বীকার করে নির্যাতন

লেখক:
প্রকাশ: ৪ years ago

বিয়ের ২ যুগ পরে বিবাহের কথা অস্বীকার করে নিজ স্ত্রী ও মেয়েকে অমানুষিক নির্যাতন করেছে পাষণ্ড স্বামী খলিলুর রহমান মিন্টু। গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) বিকাল ৫ টায় নিজ বাড়ীতে বসে এ হামলা চালানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে ।

 

ঘটনাটি ঘটেছে বরিশালের বিমানবন্দর থানাধীন ২ ন; কাশিপুরের ১ ন ; ওয়ার্ড কলস গ্রামে। আহতরা হলো ওই গ্রামে বাসিন্দা আবদুল ছত্তার হাওলাদের ছেলে খলিলুর রহমানের স্ত্রী মোসাঃ মুন্নি বেগম (৪০) মেয়ে শাকিলা বেগম (২৩) ও মেয়ে জামাই শামিম হাওলাদার।

 

আহত মা ও মেয়েকে আঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়েছে। আর জামাইকে প্রাথ‌মিক চিকিৎসা দেয়া হয়েছে। আহত মুন্নি বেগম অভিযোগ করে বলেন, আমার প্রায় ২৫/৩০ বছর পূর্বে খলিলুরের সাথে সামাজিক ভাবেই বিবাহ হয় ।

 

বিয়ের পর কিছু দিন সুখে শান্তিতে ছিলাম। কিন্তু কিছু দিন যেতেই আমার শশুর ছত্তার হাওলাদারের কথা অনুযায়ী যৌতুকের দাবি করে নির্যাতন শুরু করে।

 

এখন প্রায় ২৫/৩০ বছর হলেও তার কোন পরির্বতন না হয়ে নির্যাতনের মাত্র বাড়তে থাকে। আর এখন আমাদের বিবাহের কথাই অস্বীকার করে সে ।

 

এনিয়ে স্বামী ও স্ত্রীর মাঝে দ্বন্দ্ব বিরাজমান ছিলো। ঘটনার দিন সন্ত্রাসী স্বামী খলিলুর রহমান মিন্টুর নেতৃত্বে পিতা আবদুল ছত্তার ,মাসুম, রিয়াজ,সাইফুল, ময়না সহ অজ্ঞাত ৫/৭ সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী দেশীও অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে ঘরে ভাংচুর চালায় । পরে স্থানীয়রা আহতদেরকে শেবাচিমে ভর্তি করেন।

 

মেয়ে শাকিলা আরো বলেন, আমার বাবা একজন নেশাগ্রস্ত মাতাল, টাকার জন্য মাকে বিভিন্ন সময় হত্যার চেষ্টা করে। দাদুর ইশারায় মা এবং আমাদের অস্বীকার করে এখন ।

 

এনিয়ে বাবার বিরুদ্ধে নারী নির্যাতন মামলাও করেছে মা। তাই বাবা ক্ষিপ্ত হয়ে আমাদের গ্রাম ছাড়া করার পায়তারা চালাচ্ছে । আহত মা, মেয়ে বর্তমানে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এ নিয়ে বিমানবন্দর থানার মামলা করার প্রস্তুতি চলছে বলেও শাকিলার স্বামী শামিম জানান ।