বরিশালে বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র, বরিশালের পাঠক ও স্বেচ্ছাসেবক সংগ্রহ অভিযান

লেখক:
প্রকাশ: ৬ years ago

হুজাইফা রহমান || “আলোকিত মানুষ চাই” স্লোগানকে সামনে রেখে আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র বরিশাল নির্ধারিত কর্মসূচির আওতায় নতুন পাঠক সদস্য এবং স্বেচ্ছাসেবক সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। শিক্ষার্থীদেরকে পাঠ্যাভাসে আগ্রহী করে তুলে বই পড়া এবং  অন্যান্য সামাজিক ও  সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণে শিক্ষার্থীদের উদবুদ্ধ করে তোলার অংশ হিসেবে এই সদস্য সংগ্রহ কর্মসূচী পরিচালিত হবে নগরীর সকল কলেজ ও বিশ্ববিদ্যালয় কলেজ গুলোতে।
বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র, বরিশালের সহ- সমন্বয়কারী এবং সদস্য সংগ্রহ কর্মসূচী কমিটির আহবায়ক জনাব ছোটন্দ্রনাথ চক্রবর্তীর নেতৃত্বে আজ (৫ জানুয়ারী) বরিশালের স্বনামধন্য অমৃত লাল দে মহাবিদ্যালয় এবং সরকারি সৈয়দ হাতেম আলী কলেজে পাঠচক্রের পাঠক এবং স্বেচ্ছাসেবক সদস্যদের অংশগ্রহণে এই কর্মসূচী বাস্তবায়িত হয়। খুব দ্রতই প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থায়ী সদস্য সংগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যম সদস্য সংগ্রহ করা হবে।
পাঠচক্রের সমন্বয়কারী জনাব বাহাউদ্দিন গোলাপ এ সম্পর্কে জানান, আলোকিত মানুষ গড়ার যে দৃঢ় প্রত্যয় নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র, বরিশাল কাজ করে যাচ্ছে সেই আলোর মিছিলে নতুনদের যুক্ত করে এ আন্দোলনকে আরো বেগমান করা এবং শিক্ষার্থীদেরকে নির্ধারিত সিলেবাসের বাইরে এনে তাদের জ্ঞানের রাজ্যকে আরো বিস্তৃত এবং সুসংগঠিত করাই এই কর্মসূচীর উদ্দেশ্য।
উল্লেখ যে বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র, বরিশাল বরিশাল নগরীর প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে নানান ধরণের বই ও বিষয় নিয়ে নিয়মিত পাঠচক্র পরিচালনা এবং নানাবিধ সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড বাস্তবায়নের মাধ্যমে এ অঞ্চলে শিক্ষা ও সংস্কৃতির প্রসারে কাজ করে যাচ্ছে।