বরিশালে বিএইচএস জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

:
: ৭ years ago

“স্বপ্ন দেখি স্বপ্ন ছোয়ার…”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল হলিডে স্কুলের অায়োজনে ও ইচিবান স্টাডি লিংক এর অর্থিক সহযোগীতায় সারা দেশের ৪৮ টি শিক্ষাপ্রতিষ্ঠান এর অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল  বিএইচএস – ইচিবান স্টাডি লিংক জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ও উৎসব – ২০১৭।
গত ২২ শে সেপ্টেম্বর হাতেম অালী কলেজ অডিটোরিয়ামে উৎসবের উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড,বরিশালের চেয়ারম্যান মু.জিয়াউল হক এরপর মায়ানমারে গনহত্যার প্রতিবাদে অনুষ্ঠিত হয় সারা দেশের বিতার্কিকদের নিয়ে যুক্তির মিছিল সহ ক্যারিয়ার প্লানিং সেমিনার তারপর দিনভর চলে স্কুল ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগীতা রাতে ক্যাম্প ফায়ারের মাধ্যমে শেষ হয় উৎসবের প্রথম দিনের অানুষ্ঠানিকতা।
২৩ সেপ্টেম্বর উৎসবের সমাপনী দিনে অশ্বিনী কুমার টাউন হল মিলনায়তনে চলে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল,অাবৃত্তি প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা, প্রদর্শনী রম্য বিতর্ক সহ নানা অায়োজন। নান্দনিক এই অায়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল -৫ অাসনের সাংসদ জেবুন্নেছা অাফরোজ এমপি ।  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইচিবান স্টাডি লিংক এর ব্যবস্থাপনা পরিচালক রাগিব শাহরিয়ার,বরিশাল সংস্কৃতি সমন্বয় পরিষদের সভাপতি এস.এম ইকবাল,বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট লস্কর নূরুল হক,সরকারি সৈয়দ হাতেম অালী কলেজের অধ্যক্ষ শচীন কুমার রায় সহ ইউনিসেফ’এর বরিশালের চিফ ফিল্ড অফিসার এ.এইচ তৌফিক আহমেদ প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন বিতর্ক সহশিক্ষার একটি গুরুত্ববহ মাধ্যম তাছাড়া সাংস্কৃতি চর্চাই একটি সুন্দর মননশীল জাতি গঠন করতে সক্ষম তাই তারা নান্দনিক এই উৎসবের ভূয়সী প্রশংসা করেন।
উৎসবের বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও স্কুল পর্যায়ে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।