বরিশালে বিআইডব্লিউটিএ’র বাংলো অতিথি ভবন উদ্বোধন করলেন যুগ্ন সচিব

লেখক:
প্রকাশ: ৩ years ago

বরিশাল নগরীর বিআইডব্লিউটিএ ‘র হিমনীর সংলগ্ন সংস্কারকৃত চান বাংলো অতিথি ভবন শুভ উদ্বোধন করেন বিআইডব্লিউটিএর যুগ্ম সচিব ডঃ কে এম মতিউর রহমান আজ শুক্রবার(১৭ ডিসেম্বর) বিকাল ৫টায় এই উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সংক্ষিপ্ত প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেন, পুরনো ডিজাইন ঠিক রেখে প্রায় ৫৮লাখ টাকা ব্যয়ে নির্মিত এ ভবনটি উদ্বোধন করা হলো।

দক্ষিণাঞ্চলের বিআইডব্লিউটিএ’র জন্য ১৯৫৮সালে এই অতিথিশালা টি নির্মাণ করা হয়েছিল। অতিথিশালার পুরনো অবিকল নকশা ঠিক রেখে আরো আধুনিক করা হয়েছে। এটি একটি বরিশালের জন্য ইতিহাস ঐতিহ্যের সাক্ষ্য বহন করবে।

সরকারের উন্নয়ন প্রকল্পের সাথেএটা সংযুক্ত। বর্তমান সরকার উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য বিআইডব্লিউটিএ’র অধীনস্থ প্রায় ১৮টিপ্রকল্প হাতে নিয়েছে এই প্রকল্প গুলো বাস্তবায়িত হলে বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি রোল মডেল হবে।

তিনি প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে আরো বলেন, বরিশাল অঞ্চলে প্রায় ১০ হাজার নদী পথখনন করার উদ্যোগ নেয়া হয়েছে তার মধ্যে ইতিমধ্যে ৪ হাজার নদীপথ খনন শেষ হয়েছে। আর এর সুফল ভোগ করবে বৃহত্তর বরিশাল অঞ্চলের জনগণ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী মোঃ মামুন- উর- রশিদ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোঃ রাসেল, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও (এনডিসি) মোঃ নাজমুল হাসান বিআইডব্লিউটিএ’র বরিশাল অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।