বরিশালে বানারীপাড়ায় জ্ঞানের বাঁতি ঘরে জেলা প্রশাসক হাবিবুর রহমান

:
: ৬ years ago

বানারীপাড়ায় বিভিন্ন “জ্ঞানের বাঁতি” ঘরে বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। শনিবার সকাল থেকে তিনি উপজেলার বিভিন্ন জ্ঞানের বাঁতি ঘরে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে শিক্ষার মান-উন্নয়নের বিষয়ে কথা বলেন।

এক এক করে তিনি উপজেলার মাঝ দিয়ে বয়ে চলা এক সময়ের শান্ত বর্তমানের ভয়াল ও ছলনাময়ী সন্ধ্যা নদীর পশ্চিম জনপদের বাইশারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ইলুহার ইউনিয়নের জসিম উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা ও সামাজিক ব্যধী নিয়ে আলোচনা করেন।

বাইশারী বিশ্ববিদ্যালয় কলেজের নবীন বরণ অনুষ্ঠানেও অংশগ্রহন করেন তিনি। এছাড়াও তিনি উপজেলার বধিরদের কথা শিখানোর একমাত্র বিদ্যাপিঠ হাই-কেয়ার স্কুলও পরিদর্শন করেন। অপরদিকে বানারীপাড়া পৌর শহরের মধ্যে অবস্থিত একটি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রকাশিত ব্রিটিশ বিরোধী আন্দোলনে ১৭ বার কারাবরণকারী নেতা বিপ্লবী ‘কুমুদ বিহারী গুহ ঠাকুরতা স্মারক সংকলন’ এর মোড়ক উন্মোচন করেন।

শনিবার সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত তিনি তার কর্মসূচি বাস্তবায়ন করে বানারনীপাড়া ত্যাগ করেন। এ সময় তার সফর সঙ্গি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের স্থানীয় সরকারের উপ-সচিব ও উপ-পরিচালক মোঃ আবুল কালাম আজাদ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন, বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম,

বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং বানারীপাড়া উপজেলা পরিষদের প্রথম উপজেলা চেয়ারম্যান আ্যাডভোকেট এসএম ইকবাল, বানারীপাড়া পৌর মেয়র এবং বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,

উপজেলা আ’লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা প্রমূখ। জেলা প্রশাসক হাবিবুর রহমান হাই-কেয়ার বধির স্কুল এবং নদীর পশ্চিম জনপদের বিভিন্ন স্কুল কলেজ পরিদর্শন করে অবকাঠামো সহ বিভিন্ন সহযোগিতার আশ্বাস দেন বলে জানাগেছে।