বরিশালে বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে জেলা পর্যায়ের কমিটির সভা

লেখক:
প্রকাশ: ৫ years ago

আজ ৯ মার্চ সোমবার বিকাল ৫ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষ জেলা প্রশাসন বরিশালের সভাপতিত্বে বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে জেলা পর্যায়ের কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এসময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন বরিশাল ডাঃ মনোয়ার হোসেন, সহকারি পরিচালক শের-ই-বাংলা মেডিকেল কলেজ বরিশাল ডঃ একেএম নাজমুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মোঃ নাইমুল হক, উপ-পরিচালক বিভাগীয় তথ্য অফিস বরিশাল মুহামদ আমিরুল আজম, জেলা শিক্ষা অফিসার বরিশাল মোঃ আনোয়ার হোসেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বরিশাল সিটি কর্পোরেশন বরিশল ডঃ মোঃ মতিউর রহমান, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ অফিসার বরিশাল ডাঃ নাসির উদ্দিন আহমেদসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় করোনা ভাইরাস প্রতিরোধে জেলা পর্যায়ে কমিটির কার্যকরী ভূমিকা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভায় যে সকল বিষয়গুলোর সিদ্ধান্ত ও পরামর্শ আকারে এসেছে তা হলো, শেবাচিম হাসপাতালে অালাদা করোনা চিকিৎসা কেন্দ্র স্থাপন ২৫ শয্যা বিশিষ্ট। জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসের আলাদা কেন্দ্র স্থাপন। প্রতি উপজেলায় একটি করে করোনা ভাইরাস সংশ্লিষ্ট নিয়ন্ত্রণ কেন্দ্র খোলা হয়েছে। বেশি করে হাত ধোয়ার পরামর্শ দেয়া হয়। বিদেশ ভ্রমণ অথবা বিদেশ থেকে বাংলাদেশে অাসা সীমিত করতে বলা হয়। বিদেশ থেকে কেউ অাসলে তার সম্পর্কে তথ্য সংগ্রহ পূর্বক জেলা সিভিল সার্জন অফিস অথবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানানোর জন্য বলা হয়। গণপরিবহনে মাক্স ব্যবহার করা, করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয় সমূহ সচেতনতার জন্য প্রচার প্রচারণা করাসহ বিভিন্ন বিষয় সভায় আলোচনা করা হয়। সভায় সভাপতি জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে, সচেতন হবার পরামর্শ দেন পাশাপাশি করোনা ভাইরাসের লক্ষণ দেখা গেলে তাৎক্ষণিকভাবে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার জন্য বলেন।