বরিশালে বসন্ত বাতাসে আজ ভালোবাসার রং

:
: ১ বছর আগে

বসন্তের রং আর ভালোবাসার মধ্য দিয়ে বরিশালে উৎযাপিত হলো পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস।

দুটি দিবসকে ঘিরে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বরিশালে নানা কর্মসূচি পালন করা হয়। বিশেষ করে প্রতিবারের মতো এবারও বরিশাল সরকারি মহিলা কলেজের ক্যাম্পাসের বকুলতলায় বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়। বাসন্তি রঙ্গের শাড়ি ও পাঞ্জাবি এতে অংশ নেয় বিভিন্ন বয়সী নারী ও পুরুষ।

তাজরিয়া ফারিন নামে এক শিক্ষার্থী বলেন, ভালোবাসা দিবস নিয়ে তেমন কোন প্রিপারেশন নেই, যেহেতু কলেজে বসন্ত নিয়ে উৎসব চলছে আমরা সেটির জন্য অনেক আগে থেকে অনেক আগে থেকেই প্রিপারেশন নিয়েছি। যেহেতু আমরা বাঙ্গালী শুরু থেকেই বসন্তের জন্য আমাদের একটা ভালোবাসা।

অন্যদিকে নগরীর জগদ্বীশ সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে বসন্ত বরণ উৎসবের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন ‘উদীচী এবং বরিশাল নাটক’। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। উদ্বোধন করেন মেয়র পত্নী লিপি আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন।

এছাড়া সরকারি-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়েছে।

এদিকে দুটি উৎসব একদিনে হওয়ায় বরিশালের ফুলের দোকানগুলোতে দেখা যায় উপচে পড়া ভীর। ক্রেতাদের অভিযোগ গত বছরের তুলনায় অনেক বেশি দামে ফুল বিক্রি হচ্ছে।